Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সউদী আরবকে নিয়ে কাতার বিশ্বকাপে জাপান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২২, ১২:১৬ এএম

ড্রয়ের পথে এগোচ্ছিল ম্যাচ। শেষ কয়েক মিনিটে পাল্টে গেল চিত্র। পাঁচ মিনিটের মধ্যে অস্ট্রেলিয়ার জালে দুইবার বল পাঠাল জাপান। নাটকীয় জয়ে কাতার বিশ্বকাপে খেলা নিশ্চিত করল দেশটি। গতকাল সিডনির অলিম্পিক স্টেডিয়ামে এশিয়া অঞ্চলের বাছাইপর্বে ‘বি’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জিতেছে জাপান।
৮৪তম মিনিটে বদলি নেমে তাদের জয়ের নায়ক কাউরু মিতুমা। নির্ধারিত সময়ের এক মিনিট বাকি থাকতে দলকে এগিয়ে নেন তিনি। যোগ করা সময়ের চতুর্থ মিনিটে আরেকটি গোলে জয় নিশ্চিত করেন ২৪ বছর বয়সী এই উইঙ্গার। ১৯৯৮ সালের পর এই প্রথম অস্ট্রেলিয়াকে তাদের মাঠে হারাল জাপান। এক ম্যাচ বাকি থাকতে টানা সপ্তমবারের মতো তারা নিশ্চিত করল বিশ্বকাপের মূল পর্বে খেলা।
জাপানের জয়ে কাতারের টিকেট নিশ্চিত হয়েছে সউদী আরবেরও। ৯ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে আছে জাপান। এক ম্যাচ কম খেলে ১৯ পয়েন্ট নিয়ে দুইয়ে সউদী আরব। জাপানের সমান ম্যাচে অস্ট্রেলিয়া ১৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে। ‘এ’ গ্রুপ থেকে আগেই বিশ্বকাপের টিকেট পেয়েছে ইরান ও দক্ষিণ কোরিয়া। টানা পঞ্চমবার বিশ্বকাপে খেলতে হলে অস্ট্রেলিয়াকে পেরুতে হবে প্লে অফের বাধা। সেটি করতে হলে লাতিন অঞ্চলের বাছাইয়ের পঞ্চম হওয়া দলকে হারাতে হবে ক্যাঙ্গারুদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরবকে নিয়ে কাতার বিশ্বকাপে জাপান
আরও পড়ুন