Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

দুর্নীতি ও দুঃশাসন থেকে জাতিকে মুক্ত করতে হবে

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২২, ৮:০২ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন বলেছেন, সমাজের রন্দ্রে রন্দ্রে দুর্নীতি ছড়িয়ে পড়েছে। দুর্নীতি ও দুঃশাসন থেকে জাতিকে মুক্ত করতে হবে। দুর্নীতির কারণে বাজারে কৃতিম সঙ্কট তৈরি করে নিত্যপণ্যের দাম বাড়িয়ে দিয়ে জনগণকে শোষণ করা হচ্ছে। জাতিকে শোষণ ও বঞ্চনার হাত থেকে রক্ষা করতে পীর সাহেব চরমোনাই ৩১ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় মহাসমাবেশের ডাক দিয়েছেন। আজ শুক্রবার বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে আগামী ৩১ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য মহাসমাবেশকে সামনে রেখে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর ও থানা নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, ইসলামী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা নূরুল করীম আকরাম, ইসলামী আন্দোলনের দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, সেক্রেটারী জেনারেল ছাত্রনেতা শেখ মু. আল আমিন, ঢাকা মহানগর পূর্ব সভাপতি মু. সাব্বির আহমদ, ঢাকা মহানগর পশ্চিম সভাপতি মু. ফরহাদ হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি শায়খ আহসান ফয়েজী, ঢাকা মহানগর উত্তর সভাপতি নাঈম বিন জমশেদ প্রমুখ।

জাতীয় মহাসমাবেশ সফলে ধারাবাহিক প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে অধ্যাপক আশরাফ আলী আকন বলেন, মহাসমাবেশ নিয়ে কোন অপপ্রচার, কোন ধরণের চক্রান্ত ও ষড়যন্ত্র সহ্য করা হবে না। জাতীয় মহাসমাবেশ জাতীয় সঙ্কট দূরীকরণে মাইলফলক হিসেবে কাজ করবে। ইতিমধ্যেই মহাসমাবেশের পোস্টার, ফেস্টুন, ব্যানার দেশের সর্বত্র শোভা পাচ্ছে। দেশবাসীর মধ্যে উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। সবধরণের শিক্ষা প্রতিষ্ঠানে প্রচারপত্র বিতরণ চলছে। সবমিলে জাতীয় মহাসমাবেশকে ঘিরে রাজনীতিতে নতুনভাবে হিসাব নিকাশ চলছে।

উল্লেখ্য যে, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদ, শিক্ষা সিলেবাসে ধর্মীয়শিক্ষা সংকোচন বন্ধ, ইসলাম, দেশ ও মানবতাবিরোধী মদের বিধিমালা বাতিল, স্বাধীনতার মূল লক্ষ্য -সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা এবং দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত কল্যাণরাষ্ট্র গঠনে ইসলামী হুকুমত কায়েমের লক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই চরমোনাই মাহফিলে এ কর্মসূচি ঘোষণা করেন।
ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য, চরমোনাই কামিল মাদরাসার সুযোগ্য প্রিন্সিপাল ও পীর সাহেব চরমোনাই(রহ.) এর মেঝ সাহেবজাদা প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী অসুস্থ হয়ে ঢাকার হার্ট ফাউন্ডেশনে চিকিৎসাধীন রয়েছেন। তিনি এখন সিসিইউতে বিশেষজ্ঞ ডাক্তারের নিবির পর্যবেক্ষণে রয়েছেন। অসুস্থ মাদানী সাহেবকে দেখতে হাসপাতালে গেলেন ইসলামী আন্দোলনের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই। এ সময় তিনি মাদানী সাহেবের শয্যাপাশে বেশ কিছুক্ষণ সময় অতিবাহিত করেন এবং খাদেমের কাছ থেকে শারিরিক অবস্থার খোঁজখবর নেন। পরে আশু রোগমুক্তি কামনা করে দোয়া করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ