Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সিরামিক কোম্পানির প্রতারনা পাথরঘাটায় মুসল্লিদের মানববন্ধন

পাথরঘাটা( বরগুনা )উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২২, ৮:১৭ পিএম

বরগুনার পাথরঘাটা কেন্দ্রীয় জামে মসজিদের সানপাওয়ার সিরামিকসের জায়নামাজ সাদৃশ্য ফ্লোর টাইলস নিম্নমানের হওয়ায় ক্ষতিপূরণ দাবিতে মানববন্ধন করেছেন ওই মসজিদের মুসল্লীরা। শুক্রবার দুপুরে জুমার নামাজ শেষে মসজিদ সংলগ্ন প্রধান সড়কে ওই মানববন্ধন করা হয়। এতে বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় সহস্রাধিক মুসল্লীরা অংশ নেন।

পাথরঘাটা কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি কাজী মোহাম্মদ তোহা'র সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন, পাথরঘাটা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব এইচএম গোলাম কিবরিয়া, পাথরঘাটা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাবির হোসেন, উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক গোলাম কিবরিয়া, কালমেঘা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মতিউর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ ওয়ালিদ মক্কী প্রমুখ।

পাথরঘাটা কেন্দ্রীয় জামে মসজিদের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান বলেন, সান পাওয়ার সিরামিকস কোম্পানি লিমিটেডের জায়নামাজ সাদৃশ্য ৫ হাজার ১০০ বর্গ ফুট ফ্লোর টাইলস গত দু'বছর আগে স্থাপন করা হয়। স্থাপনের কিছুদিন পরেই যার প্রায় সবগুলো ফ্লোর টাইলস কালো দাগ পড়ে নষ্ট হয়ে গেছে। এ বিষয়টি ওই টাইলস কোম্পানি কাছে অভিযোগ দেওয়া হলে সানপাওয়ার সিরামিকসের পক্ষ থেকে সরেজমিনে এসে কয়েক দফা পরিদর্শন করেন। পরিদর্শন কালে ঐ কোম্পানির প্রতিনিধি মনিরুজ্জামান ক্ষতিপূরণসহ নতুন টাইলসের স্থাপন করে দেবেন বলে আশ্বাস দেন। কিন্তু গত দু'বছরে সে আশ্বাসের তারা বাস্তবায়ন করেননি। এ ঘটনা মসজিদের মুসল্লিদের জানানো হলে তারা মানববন্ধন করতে সম্মত হন। মসজিদ কমিটি ও তাদের সঙ্গে একমত হয়ে মানববন্ধনের সিদ্ধান্ত নেয়।
পাথরঘাটা কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি কাজী মোহাম্মদ তোহা বলেন, মুসল্লিদের দানের প্রায় ছয় লাখ টাকার মসজিদের ফ্লোর টাইলস ক্রয় করা হয়েছে। কিন্তু ওই ফ্লোর টাইলস নষ্ট হয়ে যাওয়ায় বারবার অভিযোগ দিয়েও কোনো কাজ হচ্ছিল না তাই এ মানববন্ধনের মাধ্যমে তাদের সুদৃষ্টি কামনা করছি।
উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাবির হোসেন জানান, তারা যদি দ্রুততম সময়ের মধ্যে এই টাইলস গুলো পরিবর্তন করে না দেয় তাহলে তাদের বিরুদ্ধে আদালতের মাধ্যমে আইনি ব্যবস্থা নেয়া হবে।

সানপাওয়ার সিরামিকসের এক্সিকিউটিভ ম্যানেজার শিশির বড়াল বিষয়টি নিশ্চিত করে জানান ক্যামিকেল গত ত্রুটির কারণে টাইলস গুলো নষ্ট হয়ে গেছে। জেলা পরিবেশকের প্রত্যয়ন পেলে ক্ষতিপূরণ দেয়া হবে।

সান পাওয়ারের বরগুনা ডিলার ও মীর হার্ডওয়ারের স্বত্বাধিকারী এমাদুল হক বলেন, ওই টাইলস কেনা হয়েছে পাথরঘাটার মনোয়ারা ট্রেডার্সের মালিক মনির হোসেনের কাছ থেকে তিনি সমাধান করবেন। তবে বিষয়টি সমাধান হোক সেটা আমিও চাই।

এ ব্যাপারে পাথরঘাটার মনোয়ারা ট্রেডার্সের স্বত্বাধিকারী মনির হোসেন বলেন, আমার ওপর দায়ভার চাপিয়ে লাভ নেই। কারণ সান পাওয়ারের লোকজনকে আমি বেশ কয়েকবার পাথরঘাটায় নিয়ে এসেছিলাম। তারা দ্রুত টাইলস স্থাপন করে দেবে বলেও সম্মত হয়েছিল কিন্তু বরগুনার ডিলারের কারণে কাজটি সমাধান করা যাচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ