Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সবচেয়ে সক্রিয় রুশবিরোধী নেতা বরিস জনসন : ক্রেমলিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ১২:০৮ এএম

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনকে সবচেয়ে সক্রিয় রুশবিরোধী নেতা হিসেবে আখ্যা দিয়েছে ক্রেমলিন। বৃহস্পতিবার ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভকে উদ্ধৃত করে রুশ সংবাদসংস্থা আরআইএ এ তথ্য জানিয়েছে বলে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে। পেসকভ বলেন, রাশিয়া বিরোধী হওয়ার দৌড়ে আমরা সবচেয়ে সক্রিয় অংশগ্রহণকারী হিসেবে বরিস জনসনকে দেখি। এটি পররাষ্ট্র নীতিকে শেষ পরিণতির দিকে নিয়ে যাবে, যোগ করেন তিনি।
রুশ সংবাদমাধ্যম আরটির প্রতিবেদনে বলা হয়েছে, এলবিসি রেডিওকে দেওয়া এক সাক্ষাৎকারে পশ্চিমা দেশগুলোকে রাশিয়ার ওপর আরও অর্থনৈতিক চাপ প্রয়োগের আহ্বান জানিয়েছেন বরিস জনসন। নগদ মজুদের পাশাপাশি সোনার মজুদ ব্যবহার করা থেকে মস্কোকে বিরত রাখতে ব্যবস্থা নেওয়ারও আহ্বান জানিয়েছেন তিনি। এছাড়া, এদিন যুক্তরাজ্য একটি বেসরকারি সামরিক সংস্থা এবং একটি ব্যাংকসহ রাশিয়ার আরও ৬৫টি গ্রুপ ও ব্যক্তির ওপর নিষেধাজ্ঞার ঘোষণা দিয়েছে। সূত্র : বিবিসি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সবচেয়ে সক্রিয় রুশবিরোধী নেতা বরিস জনসন : ক্রেমলিন
আরও পড়ুন