Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

আজ বাংলাদেশ-নেপাল প্রীতি কাবাডি ম্যাচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশের টানা দ্বিতীয় শিরোপা জয়ের মধ্যদিয়ে বৃহস্পতিবার শেষ হয়েছে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি প্রতিযোগিতার খেলা। জাতির জনকের নামে সদ্য সামপ্ত এই টুর্নামেন্ট শেষে বিদেশি দলগুলোর যখন ঘরে ফেরার কথা, তখন নেপাল জাতীয় কাবাডি দল তাদের দেশের ফিরছে দুইদিন পর। কারণ আজ বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। দিনটিকে স্মরণীয় করে রাখতে আজ বাংলাদেশের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলার আগ্রহ প্রকাশ করেছে নেপাল। বাংলাদেশ কাবাডি ফেডারেশন (বিকেএফ) তাদের আগ্রহে সাড়া দিয়েছে। তবে তাদের সিদ্ধান্ত নেপাল সঙ্গে প্রীতি ম্যাচে বাংলাদেশ জাতীয় দল নামে খেলবে না। বিকেএফ সেভেন নামে খেলবে স্বাগতিকরা। পল্টনস্থ জাতীয় কাবাডি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বিকাল ৫টায়। স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে লাল-সবুজের কাবাডি ইতিহাসে এবারই প্রথম কোনো বিদেশি দলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ।
তবে সদ্য সমাপ্ত দ্বিতীয় বঙ্গবন্ধু কাপ টুর্নামেন্টে খেলা নেপাল জাতীয় দলের বিপক্ষে প্রীতি ম্যাচে শিরোপা জয়ী বাংলাদেশ দলের খেলোয়াড়রা খেলবেন না। তাদের বদলে বঙ্গবন্ধু কাপে অংশ নেওয়া জাতীয় দলে সুযোগ না পাওয়ারা খেলবেন। জাতীয় দলের ক্যাম্পে থাকা বাকি খেলোয়াড়দের নিয়ে গড়া হয়েছে ‘বিকেএফ সেভেন’ দলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-নেপাল প্রীতি কাবাডি ম্যাচ
আরও পড়ুন