Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রদ্ধার ফুলে ভরে গেছে স্মৃতিসৌধ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ১০:২৪ এএম

মহান স্বাধীনতা দিবসে বীর শহীদদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে জাতি। সর্বস্তরের মানুষের শ্রদ্ধার ফুলে ভরে গেছে সাভারের স্মৃতিসৌধের বেদি।

করোনা সংক্রমণ কমে আসায় ভোর থেকে স্মৃতিসৌধে ভিড় করেন শ্রদ্ধাবনত হাজারো মানুষ। পরাধীনতার শৃঙ্খল ভাঙতে জাতির যে বীর সন্তানেরা জীবন উৎসর্গ করেছেন, কৃতজ্ঞচিত্তে তাদের স্মরণ করছে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।



ভোরে ৫টা ৫৫ মিনিটে জাতীয় স্মৃতিসৌধের বেদীতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ফুল দেওয়ার মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুল দিয়ে বীর শহীদদের শ্রদ্ধা জানান।

জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করতে কাকডাকা ভোর থেকেই বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে সাভারে হাজির হন নানা রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠনসহ সব শ্রেণিপেশার মানুষ। সবাই বিভিন্ন স্লোগান দিয়ে স্মৃতিসৌধে প্রবেশ করেন। তবে আগের বছরগুলোর তুলনায় এবার জয় বাংলা স্লোগান বেশি শোনা গেছে সাভারে আসা লোকজনের মুখে। তাদের ঢলে পুরো স্মৃতিসৌধ এলাকা মিলনমেলায় পরিণত হয়েছে।

লাল-সবুজের শাড়ি পড়ে অনেক নারী এসেছেন জাতীর শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করতে। হাতে ফুল নিয়ে শ্রদ্ধা জানান তারা। এসেছেন অনেক স্কুল শিক্ষার্থীও। এছাড়া পাঞ্জাবি পরে শ্রদ্ধা জানাতে আসেন শিশু থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত সব বয়সী পুরুষ। সকাল নয়টার মধ্যেই ফুলে ভরে যা স্মৃতিসৌধের বেদি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ