Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাজিরপুরে পুলিশি বাঁধায় ফুল দেওয়া পন্ড! “সংবাদ সম্মেলন উপজেলা বিএনপির”

নাজিরপুর (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ১২:২৭ পিএম

পিরোজপুরের নাজিরপুরে স্বাধীনতা দিবস উপলক্ষে নাজিরপুর কলেজ শহীদ মিনারে মুক্তিযুদ্ধে শহীদের শ্মরনে উপজেলা বিএনপি ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে গেলে পুলিশি বাঁধায় পন্ড হয়েছে ফুল দেওয়া, বলে অভিযোগ করেন উপজেলা বিএনপি। শনিবার ২৬ শে মার্চ সকাল ৯ টায় এর প্রতিবাদে নাজিরপুর উপজেলা বিএনপি কার্যালয়ে এক সংবাদ সংম্মেলনে এসব কথা বলেন নাজিরপুর উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম খান।

এসময় সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম খান বক্তব্যে বলেন, আজ মহান স্বাধীনতা দিবস। যারা তাজা রক্তের বিনিময়ে আমাদের দেশ স্বাধীন করেছেন তাদের শ্রদ্ধা জানাতে গেলে পুলিশ আমাদেরকে ফুল দিতে বাঁধা দেয়, কয়েকজন নেতাকর্মীকেও আঁহত করে। পুলিশ জনগনের বন্ধু পুলিশ কোন রাজনৈতিক নেতাকর্মী নয়। তারা কেন আমাদের ফুল দিতে বাধা দিবে আমাদের ব্যনার ছিনিয়ে নিবে, আমাদের ছাত্রনেতাদেরকে শহীদ মিনারে বসে লাঞ্চিত করবে এবং আমাদের ছেলেদের ভিডিও রেকর্ডের মোবাইল ছিনিয়ে নিয়ে ভিডিও ডিলেট করবে। আমরা সংঘাত এড়ানোর জন্য উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে না গিয়ে কলেজ শহীদ মিনারে গিয়েছি তারপরেও আমাদের পুলিশের বাঁধার মুখে পরতে হয়েছে, আমরা শান্তিপূর্ণ ভাবে শহীদদের শ্মরনে ফুল দিতে চেয়েছিলাম, কিন্তু কয়েকজন পুলিশ অফিসারের নেতৃত্বে আমাদের ফুল দিতে বাধা দিলে আমরা ফিরে আসি। এদেশে কোন গণতন্ত্র নেই, আমরা এর সঠিক বিচার চাই।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম খান, সহ-সভাপতি শেখ মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক রেজাউল করিম লিটন, সাংগঠনিক সম্পাদক শেখ রফিকুল ইসলাম, যুগ্ম আহবায়ক আব্দুস ছালাম শেখ, ইউনিয়ন সভাপতি সরদার সাফায়েত হোসেন শাহীন, সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম, উপজেলা ছাত্রদলের আহবায়ক তারেক আব্দুল্লাহ্ খান বাপ্পি, সাবেক ছাত্রনেতা রাসেলসহ বিভিন্ন বিএনপি নেতাকর্মীরা।

এদিকে নাজিরপুর থানার অফিসার ইনচার্জ মোঃ হুমায়ুন কবির জানান, বিএনপির এই অভিযোগের সত্যতা নাই। তাদের ফুল তারা দিবে আমাদের বাধা দেওয়ার কিছু নাই। তবে আমি শুনেছি নিজেদের মধ্যে নিজেরা ঝামেলা বিবাদ করে ফুল দেওয়া থেকে বিরত ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

১৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ