Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে সেচের পানি না পেয়ে বিষপানে ঘটনায় আরেক কৃষকের মৃত্যু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ১২:৪০ পিএম

রাজশাহীর গোদাগাড়ীতে বোরো ধানের জমিতে সেচের পানি না পাওয়ায় অভিমানে দুই উপজাতি কৃষক বিষপান করেছে। এদের মধ্যে অভিনাথ মার্ডি (৩০) নামের একজন মারা যান। অপরজন নিহত অভিনাথ মার্ডির চাচাতো ভাই রবি মার্ডিকে (৩২) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিলো। বুধবার বিকেলে নিমঘুটু গ্রামের বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের গভীর নলকুপের কাছে তারা বিষপান করে। অভিনাথ মার্ডির মৃত্যুর একদিন পর শুক্রবার দিবাগত রাতে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার চাচাতো ভাই কৃষক রবি মার্ডিও মারা যায়। এদিকে সেচ নলকুপের অপারেটর সাখাওয়াত হোসেনকে আসামী করে থানায় মামলা দায়ের করেছে নিহত কৃষক অভিনাথ মার্ডির স্ত্রী রোজিনা হেমরম।

শুক্রবার সন্ধায় ৭টার দিকে রোজিনা হেমরম এজাহার নিয়ে থানায় গেলে মামলাটি গ্রহন করেন পুলিশ। এসময় রোজিনা হেমরমের সঙ্গে উপস্থিত ছিলেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশের ওয়ার্কাস পাটি সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, রাজশাহী জেলা ওয়াকার্স পাটির সাধারন সম্পাদক আসরাফুল ইসলাম তোতা,জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী জেলা সভাপতি বিমল চন্দ্র রাজোয়াড় ও তার পরিবারের সদস্যরা। গোদাগাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম বলেন, আতœহত্যার প্ররোচনার অভিযোগ এনে মামলাটি দায়ের করা হয়েছে। অভিযুক্ত সাখাওয়াত হোসেনকে আটক করতে পুলিশ অভিযান চলছে। সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, সেচের পানি না পেয়ে দুইজন কৃষকের আতœহত্যা করাটা অত্যন্ত মর্মান্তিক। এ ঘটনার সঙ্গে জড়িত সাখাওয়াত হোসেনকে আটক করে শাস্তির দাবি জানিয়েছে আদিবাসী নেতা বিমল চন্দ্র রাজোয়াড়। বোরোর জমিতে সেচের পানি না পেয়ে কীটনাশক পান করে আতœহত্যা করলে স্থানীয় কৃষকদের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষকের মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ