Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মালয়েশিয়ায় বাংলাদেশি নির্মাণ শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ৩:২৯ পিএম

গতকাল শুক্রবার মালয়েশিয়ার পিংগিরান সুবাং এলাকায় একটি সুউচ্চ নির্মানাধীন ভবনের ক্রেনের তার ছিঁড়ে বালির ব্যারেল পরে আকমান (৪৮) নামে এক বাংলাদেশি নির্মান শ্রমিকের মৃত্যু হয়েছে। সেলাংগুর ফারায় অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্ট গতকাল শুক্রবার স্থানীয় সময় সোয়া ১২ টায় কল পেয়ে দ্রুত এসজি বুলোহ স্টেশন থেকে ৫ সদস্যদের একটি দল ঘটনাস্থলে পৌঁছায়। এবং একটি সংক্ষিপ্ত বিবৃতিতে বাংলাদেশি নাগরিকে মৃত বলে ঘোষণা করে। কুয়ালালামপুর থেকে প্রবাসী সাংবাদিক এম এ আবির এ বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে তাৎক্ষণিক প্রতিবেদনে জানিয়েছে বালির ব্যারেল পরিবহনের জন্য ব্যবহৃত মেশিনের তারটি ছিঁড়ে উপরে পড়ায় এই বাংলাদেশি নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। কেজি বারু সুবাং থানার পুলিশ জানায়, দুর্ঘটনায় মৃত নির্মাণ শ্রমিকের লাশটি পোর্ট মটেম এর জন্য এসজি বুলোহ হাসপাতালে পাঠানো হয়েছে। এই মৃত্যুটিকে আকস্মিক মৃত্যু হিসাবে লিপিবদ্ধ করা হয়েছে প্রতিবেদনে। প্রতিবেদটি লেখা পযন্ত মৃত আকমান বাংলাদেশি নির্মান শ্রমিকের সম্পূর্ণ নাম ঠিকানা, পাসপোর্ট নাম্বার বা পাসপোর্ট কপি পাওয়া যায়নি। ময়নাতদন্ত শেষ হলে, দুদেশের অফিসিয়াল কার্যক্রম শেষে লাশটি দেশে পাঠানো হবে বলে জানিয়েছেন সুবাং থানা পুলিশ।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ