Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধাঞ্জলি

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ৫:১৩ পিএম

জাতীয় জীবনের সবচেয়ে আলোচিত, সবচেয়ে গৌরবের স্মৃতি নিয়ে আবারও ফিরে এসেছে চির অম্লান ও এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশের আজ ৫২তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

শনিবার (২৬ মার্চ) কুমিল্লায় যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে ৫২তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। এদিন
ভোরে টাউন হল মাঠে ৩১বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের সূচনা হয়।
এসময় কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন কুমিল্লা-৬ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার, সংরক্ষিত নারী আসনের এমপি আঞ্জুম সুলতানা সীমা, জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান, পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদ।
পরে মুক্তিযোদ্ধা সংসদ, জেলা ও মহানগর আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, কুমিল্লা শিক্ষা বোর্ড, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ, কুমিল্লা মহানগর কলেজ, কুমিল্লা প্রেসক্লাব, হার্টকেয়ার ফাউন্ডেশন, বৈশাখী সামাজিক সাংস্কৃতিক সংগঠন সহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠন শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করে।

এছাড়া নগর উদ্যান সংলগ্ন বঙ্গবন্ধুর ম্যুরাল, জেলা প্রশাসকের কার্যালয়ে অবস্থিত শহিদ জেলা প্রশাসক এ কে এম সামসুল হক খান স্মৃতিভাস্কর্য ও শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ, পুলিশ সুপারের কার্যালয়ে অবস্থিত শহিদ পুলিশ সুপার মুন্সি কবির উদ্দিন আহমেদ স্মৃতিভাষ্কর্য, পুলিশ লাইন শহিদ স্মৃতিস্তম্ভ এবং আলেখারচরে অবস্থিত যুদ্ধজয় ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
এদিকে কুমিল্লা টাউন হলে মুক্তিযুদ্ধের ওপর আলোকচিত্র প্রদর্শনীতে সকাল থেকে ঢল নামে মানুষের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রদ্ধাঞ্জলি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ