Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

যেকোনো সময়ের চেয়ে বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের অংশীদারিত্ব শক্তিশালী

স্বাধীনতার ৫১ বছর পূর্তিতে ব্লিনকেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশের স্বাধীনতার ৫১ বছর পূর্তি এবং জাতীয় দিবস উপলক্ষে উষ্ণ শুভেচ্ছা জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। গতকাল শনিবার এক শুভেচ্ছা বার্তায় মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন বলেছেন, দুই দেশের (বাংলাদেশ-মার্কিন যুক্তরাষ্ট্র) অংশীদারিত্ব বর্তমানে আগের যেকোনও সময়ের চেয়ে শক্তিশালী।

ব্লিনকেন বলেন, উভয় দেশই স্বাধীনতার জন্য তীব্র লড়াই করেছে আর আমরা উভয়েই প্রতিষ্ঠাকালের গণতান্ত্রিক মূল্যবোধ নিয়ে বাঁচতে মরিয়া।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, গত পাঁচ দশক ধরে আমরা নিরাপদ ও সমৃদ্ধ ভবিষ্যৎ নিশ্চিতে অংশীদারিত্ব বজায় রেখে চলেছি। অর্থনৈতিক উৎকর্ষতা, উন্নয়নমূলক অর্জন এবং শান্তিরক্ষা মিশনের সবচেয়ে বড় অংশীদার হিসেবে নিরাপদ পৃথিবী গড়ায় বাংলাদেশের প্রতিশ্রুতির ব্যাপক প্রশংসা করেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী।

অ্যান্টনি ব্লিনকেন বলেন, আমাদের প্রতিরক্ষা, উন্নয়নমূলক, বাণিজ্যিক এবং মানুষে মানুষে অংশীদারিত্ব আগের যেকোনও সময়ের চেয়ে বেশি শক্তিশালী। আগামী দশকগুলোতে আমরা সেই ভিত্তি আরও জোরালো করবো। শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে সম্পর্কের পরিসর বাড়াতে মার্নিন যুক্তরাষ্ট্র বদ্ধপরিকর। যাতে উভয় দেশই যৌথভাবে সমৃদ্ধি অর্জন করতে পারে। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাধীনতার


আরও
আরও পড়ুন