Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

১৩২ আরোহী নিয়ে বিধ্বস্ত বিমানের কেউ বেঁচে নেই : চীন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ৯:০২ এএম

বিধ্বস্ত চীনা বিমানের ১৩২ আরোহীর কেউ বেঁচে নেই। দেশটির কর্মকর্তারা রবিবার এই তথ্য নিশ্চিত করেছে। উদ্ধারকর্মীরা জানান, ডিএনএ পরীক্ষার মাধ্যমে এখন পর্যন্ত ১২০ জনের পরিচয় নিশ্চিত করেছেন। বিবিসি
এছাড়া উদ্ধারকর্মীরা জানান, তারা দ্বিতীয় ব্লাকবক্সে পেতে সন্ধান চালাচ্ছেন। যদিও প্রথমটি গত বুধবার উদ্ধার করা গেছে। ধারণা করা হচ্ছে, দ্বিতীয় ব্লাকবক্স পেলেই বিমানটি বিধবস্ত হওয়ার গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে।
গত সোমবার (২১ মার্চ) চীনের রাষ্ট্রীয় ইস্টার্ন এয়ারলাইনসের এই বিমান দেশটির দক্ষিণাঞ্চলীয় পাহাড়ী এলাকায় বিধ্বস্ত হয় এবং এটিতে আগুন ধরে যায়। বিমানটিতে ১৩২ জন যাত্রী ও ক্রু ছিল।
সে সময় সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া স্থানীয়দের ধারণ করা ভিডিওতে দেখা গেছে, পাহাড়জুড়ে বিমানটির ধ্বংসাবশেষ ছড়িয়ে আছে। দুর্ঘটনাস্থল থেকে ধোঁয়া উড়ছে ও আগুনের শিখা দেখা যাচ্ছে। চীনের রাষ্ট্রীয় গণমাধ্যমও এই ভিডিওগুলো শেয়ার করে। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ