Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

বিশ্বনাথে বিধবা নারীর মামলায় এক প্রভাবশালী কারাগারে

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ৭:২৩ পিএম

সিলেটের বিশ্বনাথে বিধবা, ভূমিহীন এক নারীর দায়েরী মামলায় মাফিজ আলী নামের এক প্রভাবশালীকে কারাগারে পাঠিয়েছে আদালত। রবিবার সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ২য় আদালতে হাজিরা দিতে গেলে আদালত জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। আসামি মাফিজ আলী উপজেলার রামপাশা ইউনিয়নের রামপাশা কোনাপাড়া গ্রামের আব্দুস সোবহান তুফানির ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন বাদি পক্ষের আইনজীবী এ্যাডভোকেট প্রসেন কান্তি চক্রবর্তী।


জানা গেছে, দীর্ঘদিন ধরে রামপাশা কোনাপাড়া গ্রামে সরকারি ভূমিতে দুই ছেলে-মেয়ে নিয়ে বসবাস করে আসছেন বিধবা নারী শিশমা বেগম (৩০)। এই ভূমি থেকে শিশমা বেগমকে উচ্ছেদ করতে নানা নিপীড়ন নির্যাতন করছেন প্রতিপক্ষ। গত ২২মার্চ মঙ্গলবার সকালে ভূমি সংক্রান্ত বিষয় নিয়ে মাফিজ আলী গংরা বিধবা শিশমা বেগমের উপর হামলা চালায়। এতে ওই নারী গুরুত্বর জখম হলে তাকে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ওই নারীর ভাসুর মস্তাব আলী বাদি হয়ে বিশ্বনাথ থানায় ৫জনের নাম উল্লেখ করে ও ২/৩ জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেন। (মামলা নং-১৩/২২ইং)।

এই মামলার হাজিরা দিতে সিলেট আদালতে যান ৫ আসামির মধ্যে ৪ জন। আদালত ৩ জনের জামিন মঞ্জুর করেছেন এবং ১ জন আসামিকে জেল হাজতে প্রেরণ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ