Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাওলানা শামছুদ্দিনের ইন্তেকাল

জমিয়াতুল মোদার্রেছীনের শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২২, ১২:৩৭ এএম

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি ও বগুড়া জেলা শাখার সাবেক সভাপতি, বগুড়ার অধিকাংশ আলেম ওলামা, পীর-মাশায়েখের উস্তাদ বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, শিক্ষাবিদ ও শেরপুর শহীদিয়া আলিয়া কামিল মাদরাসার সাবেক প্রিন্সিপাল আলহাজ্ব আল্লামা শামছুদ্দিন গতকাল রোববার ভোর ৬টায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি বাধ্যক্যজনিত শারীরিক অসুস্থতায় বগুড়ার সাইক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ইন্তেকালকালে তিনি তিন কন্যা, এক পুত্রসহ অসংখ্য ভক্ত-অনুরক্ত, গুনগ্রাহী রেখে গেছেন। দুপুর ৩টায় তাঁর নিজ কর্মস্থল শেরপুর শহীদিয়া আলিয়া কামিল মাদরাসা ময়দানে মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বাদ আসর তাঁর নিজ গ্রাম কৃষ্ণপুর (মির্জাপুর) ঈদগাহ ময়দানে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে বাবা-মা ও স্ত্রীর কবরের পাশে তাঁকে দাফন করা হয়। স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ হাবিবর রহমান, পৌর মেয়র জানে আলম খোকা, বগুড়া জেলা জমিয়াত সভাপতি আলহাজ্ব প্রিন্সিপাল মাওলানা আব্দুল হাই বারি’সহ জেলা জমিয়াত নেতৃবৃন্দ, পার্শ্ববর্তী জেলাসমূহের জমিয়াত নেতা এবং বিভিন্ন মাদরাসা প্রধান ও শিক্ষকগণ মাওলানা শামছুদ্দিন সাহেবের জানাজায় অংশ নেন। এমন একজন প্রবীণ আলেমেদ্বীন ও শিক্ষক নেতার ইন্তেকালে দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন গভীর শোক প্রকাশ করেছে। সংগঠনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজী এক বিবৃতিতে বলেন, মাওলানা শামছুদ্দিন সাহেব মরহুম মগফুর মাওলানা এম এ মান্নান (রহ.)-এর একান্ত বিশ্বস্ত, আস্থাভাজন ও ঘনিষ্ঠজন ছিলেন। শিক্ষকতা পেশায় যুক্ত হওয়ার পর থেকে জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত তিনি জমিয়াতুল মোদার্রেছীনের সাথে থেকে মাদরাসা শিক্ষার উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখেছেন। বগুড়া জেলাসহ দেশের সকল মাদরাসা শিক্ষকদের ঐক্যবদ্ধ রাখার ব্যপারে তিনি সর্বদাই সচেষ্ট থাকতেন।

জমিয়াত নেতৃবৃন্দ মরহুমের রূহের মাগফিরাত কামনার পাশাপাশি এমন শোকার্ত মুহূর্তে যাতে তাঁর পরিবার পরিজন ধৈর্য্য ধারণ করতে পারেন সেজন্য আল্লাহর দরবারে দু‘আ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাওলানা শামছুদ্দিনের ইন্তেকাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ