Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

সিলেটে দর্শক ফেরাতে পুরস্কার!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২২, ১২:৩৬ এএম

মার্চের ফিফা উইন্ডোতে বাংলাদেশ দ্বিতীয় প্রীতি ম্যাচ খেলতে মাঠে নামছে আগামীকাল। এ ম্যাচে লাল-সবুজদের প্রতিপক্ষ মঙ্গোলিয়া। সিলেট জেলা স্টেডিয়ামে কাল বিকাল সাড়ে ৫টায় শুরু হবে বাংলাদেশ-মঙ্গোলিয়া ম্যাচটি। এ ম্যাচকে সামনে রেখে স্টেডিয়ামে এখন চলছে শেষ মূহূর্তের প্রস্তুতি। নতুন করে এই স্টেডিয়াম সংস্কারের পর প্রথম আন্তর্জাতিক ফুটবল ম্যাচ হচ্ছে এখানে। প্রাণঘাতি করোনারভাইরাসের পর এই ম্যাচ দিয়ে প্রথমবার গ্যালারিতে দর্শকরা প্রবেশের সুযোগ পাচ্ছেন। আপাতত ১৭ হাজার টিকিট ছাড়া হচ্ছে। ইতোমধ্যে টিকিট বিক্রিও শুরু হয়েছে। টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০০ টাকা। তবে খেলা দেখার পাশাপাশি দর্শকদের জন্য থাকছে আকর্ষণীয় র‌্যাফেল ড্র। যেখানে বিজয়ীদের জন্য হরেক রকমের পুরস্কার রাখা হয়েছে। ভাগ্যবান দর্শকদের জন্য পুরস্কার হিসেবে থাকছে দুটি হোন্ডা, ফ্রিজ এবং ওভেন। এ তথ্য গতকাল নিশ্চিত করেছেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সদস্য মহিউদ্দিন সেলিম। ম্যাচ আয়োজন প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা স্টেডিয়ামে দর্শক টানতে র‌্যাফেল ড্র রেখেছি। শহর জুড়ে প্রচার প্রচারণা চলছে। অনেক দিন পর সিলেটে আন্তর্জাতিক ম্যাচ হচ্ছে। এরই মধ্যে লক্ষ্য করা গেছে, দর্শকদের মাঝে টিকিটের চাহিদা বেড়েছে। আশা করছি, ম্যাচের দিন গ্যালারি ভর্তি দর্শক থাকবেন।’ সর্বশেষ ২০১৮ সালে বঙ্গবন্ধু গোল্ডকাপের গ্রুপ পর্বের খেলা সিলেট জেলা স্টেডিয়ামে হয়েছিল। এবার ফিফা প্রীতি ম্যাচ দিয়ে ফের এই স্টেডিয়াম সরগরম হতে যাচ্ছে।

এদিকে প্রথম প্রীতি গত ২৪ মার্চ মালদ্বীপের মাঠে স্বাগতিকদের বিপক্ষে ২-০ গোলের হারের ক্ষত ভুলতে পারছেন না বাংলাদেশ দলের তারকা ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবনসহ অন্যরা। তাই তো কাল সিলেট জেলা স্টেডিয়ামে অনুশীলন শেষে জীবন সাংবাদিকদের বলেন,‘মালদ্বীপের মাঠে কেন যেন আমাদের ভাগ্যটা সহায় হয় না। কিছু কিছু জায়গায় ভুল হয়েছে। সেগুলো নিয়ে কাজ করার চেষ্টা করছি, যাতে পরের ম্যাচে ভুল না হয়। মালের হারটা সুখকর নয়। অনেক দিন পর জাতীয় দলে ফিরেছি। হেরে যাওয়ায় খুব দুঃখ পেয়েছি।’
মঙ্গোলিয়ার খেলার ভিডিও দেখে চুলচেরা বিশ্লেষণ করছেন জামাল ভূঁইয়ারা। যে করেই হোক সিলেটে জিততে চাইছেন তারা। জীবন আরও বলেন,‘মঙ্গোলিয়ার খেলার ভিডিও ক্লিপ দেখে আমাদের পরিকল্পনা সাজাচ্ছেন কোচ হ্যাভিয়ার ক্যাবরেরা। প্রতপক্ষ অচেনা হলেও ম্যাচে আমাদের হোম অ্যাডভান্টেজ থাকবে, দর্শক থাকবেন। দেশের ফুটবলের স্বার্থেই ম্যাচটা আমরা জিততে চাই। এশিয়ান কাপ বাছাই পর্বের প্রস্তুতিটা আশা করছি ভাল হবে।’ ম্যাচ খেলতে শনিবার রাতে বাংলাদেশে এসেছে মঙ্গোলিয়া জাতীয় ফুটবল দল। গতকাল সকালে ঢাকা থেকে রওয়ানা হয়ে বেলা সাড়ে ১১টায় সিলেটে পৌঁছেছে অতিথি দল। সেখানে পৌঁছে সন্ধ্যা ৬টায় সিলেট স্টেডিয়ামে অনুশীলনে নামে মঙ্গোলিয়ার ফুটবলাররা। অনুশীলন শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন মঙ্গোলিয়া দলের প্রধান কোচ ইচিরো ওতসুকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেটে দর্শক ফেরাতে পুরস্কার
আরও পড়ুন