Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ব্যবসায়ী সেজে প্রতারণার অভিযোগ

প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে ব্যবসায়ী সেজে প্রতারণা, মিথ্যা সিরিজ মামলা দিয়ে ও জাল-জালিয়াতির মাধ্যমে লাখ লাখ টাকা আত্মসাৎ করে চলছে এস এম জসিম উদ্দিন নামে এক ব্যক্তি। আইনের ফাঁক-ফোকর জানা জসিমের টিকিটিও স্পর্শ করতে পারেনি এ পর্যন্ত কেউ। তার টার্গেট প্রতিষ্ঠিত ব্যবসায়ীরা। সম্প্রতি এক চেক প্রতারণা মামলায় চট্টগ্রাম পরিবেশ আদালত ৬ মাসের কারাদন্ড ও ১০ লাখ ৩৬ হাজার টাকার অর্থদ- প্রদান করেন এই প্রতারক জসিমের বিরুদ্ধে। সে বর্তমানে পলাতক। ইতোপূর্বে ১৯৯২ সালে কুমিল্লার দাউদকান্দি তার নিজ এলাকার একটি হত্যা মামলায় কুমিল্লার দায়রা জজ প্রদত্ত এক রায়ে এস এম জসিম উদ্দিন ও একই পরিবারের ৪জনসহ মোট ৭ জনের যাবজ্জীবন কারাদ- প্রদান করা হয়। আসামিদের মধ্যে গ্রেফতাকৃত জসিম ৪ বছর কারাভোগ শেষে হাইকোর্ট থেকে জামিনে মুক্তি পায় এবং এক অদৃশ্য ঈশারায় সেই হত্যা মামলাটির বিচার কাজ বর্তমানে স্থগিত রয়েছে।
জানা গেছে, তার বিরুদ্ধে জালিয়াতির মাধ্যমে বাংলাদেশ ডেভেলেপমেন্ট ব্যাংক হতে ৩৭ লাখ ৪৯ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগে ২টি মামলাসহ অসংখ্য মামলা বিচারাধীন রয়েছে। প্রতারক ও ধূর্ত্য এই জসিম উদ্দিন কুমিল্লা জেলার দাউদকান্দি থানাধীন দরিগোয়াল এলাকার নেকবর আলীর পুত্র। সে বর্তমানে চট্টগ্রামের পতেঙ্গা থানাধীন চরপাড়া মোড়স্থ নাজির নগর এলাকায় তার শ্বশুর বাড়িতে বসবাস করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে ব্যবসায়ী সেজে প্রতারণার অভিযোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ