Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ফোনে স্প্যাম কল আসা ঠেকাবেন যেভাবে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ১১:৪৯ পিএম

মোবাইল ব্যবহার করেন অথচ স্প্যাম কল রিসিভ করেননি এমন কাউকে খুঁজে পাওয়া একটু কষ্টই বটে। মাঝে মাঝেই অচেনা নম্বর থেকে বারবার কল আসে ফোনে। আলাদা আলাদা নম্বর থেকে বারবার একই নম্বরে ফোন করে বিরক্ত করা হয়।

স্মার্টফোন হোক বা সাধারণ ফিচার ফোন,স্প্যার কল এর কারণে অনেকেই সমস্যায় পড়েন। মূলত বিভিন্ন সংস্থা তাদের পণ্য় অথবা সার্ভিস বিক্রি করার জন্য অথবা প্রচার করার জন্য এই ধরনের স্প্যাম কল করে। এই স্প্যাম কল থেকে মুক্তির উপায় নিশ্চয় খোঁজেন আপনিও। তাহলে জেনে নিন কীভাবে ফোন আসা স্প্যাম কল থেকে মুক্তি উপায়-

স্প্যাম কল থেকে মুক্তির জন্য একাধিক উপায় রয়েছে। বিভিন্ন থার্ড পার্টি অ্যাপ যেমন রয়েছে তেমনই ফোনের বেশ কিছু অপশনের মাধ্যমে স্প্যাম কল বন্ধ করতে পারবেন। এরমধ্যে একটি অপশন হলো কল ফরওয়ার্ড সার্ভিস এবং কল ব্যারিং ফিচার।

স্প্যাম কল বন্ধ করার জন্য কল ফরওয়ার্ডিং সার্ভিস চালু করতে-
> প্রথমে ফোনের সেটিংস অপশন ওপেন করুন।
> এরপর কল ফরওয়ার্ডিং অপশন খুঁজে বের করুন।
> কল ফরওয়ার্ডিং অপশনে আলাদা আলাদা তিনটি অপশন পাবেন।
> অলওয়েজ ফরওয়ার্ড, ফরওয়ার্ড হোয়েন বিজি, ফরওয়ার্ড হোয়েন আনঅ্যাটেন্ডেড। সেখান থেকে অলওয়েজ ফরওয়ার্ড অপশনটি সিলেক্ট করুন।

কল ব্যারিং ফিচার চালু করতে-
> প্রথমে ফোনের কল সেটিংস অপশনটি ওপেন করুন।
> সেখান থেকে অল ইনকামিং কলস অপশটি চালু করুন। ওই অপশনটি ওপেন করলেই পাসওয়ার্ড দিতে হবে। বেশিরভাগ ফোনে ০০০০ অথবা ১২৩৪ পাসওয়ার্ড দিতে হবে। এরপর টার্ন অন করুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ