Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

৩৬ বছর পর বিশ্বকাপে কানাডা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২২, ১২:৩১ পিএম

উত্তর আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে রোববার (২৭ মার্চ) রাতে জ্যামাইকাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে কানাডা। এ জয়ের মধ্য দিয়ে তিন যুগ পর (৩৬ বছর) পর বিশ্বকাপের টিকিট পেল কানাডা। সবশেষ ১৯৮৬ সালে মেক্সিকোয় অনুষ্ঠিত বিশ্বকাপে অংশ নিয়েছিল দেশটি।

কানাডা দলে নামকরা খেলোয়াড় না থাকলেও বায়ার্ন মিউনিখের তরুণ খেলোয়াড় আলফানসো ডেভিস ও লিলের ফরোয়ার্ড জোনাথন ডেভিড দলের মূল হোতা। চোটের কারণে আলফানসো ডেভিস ম্যাচে না থাকলেও ছিলেন জোনাথন ডেভিড। তবে গোল করতে পারেননি তিনি। এ দিন সাইড বেঞ্চ থেকে ম্যাচ দেখে উল্লাসে ভাসছিলেন ডেভিস ও কানাডা দলের কোচ হের্ডম্যান।

জ্যামাইকার বিপক্ষে সঙ্গে ম্যাচে ফেভারিট ছিল কানাডাই। তাই বাছাইপর্বের পয়েন্ট তালিকার সাতে থাকা জ্যামাইকাকে ম্যাচে দাঁড়াতেই দেননি ডাভিডরা। তুষারপাতের দেশ কানাডায় স্টেডিয়ামে দেখতে আসা ২৯০০০ দর্শককে ম্যাচের ১৩ মিনিটে আনন্দে ভাসান সাইল লারিন। এরপর ৪৪ মিনিটে তাজন বুকাননের গোলে ২-০-তে এগিয়ে যায় কানাডা। ম্যাচের দ্বিতীয় হাফের ৮২ মিনিটে দলকে আরও এগিয়ে দেয় জুনিয়র হোয়েলেট। আর ৮৮ মিনিটে শেষ গোলটি আত্মঘাতী হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কানাডা


আরও
আরও পড়ুন