Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যন্ত্রের ভাল-মন্দ দিক নিয়ে ভাবার সময় এসেছে -সংস্কৃতিমন্ত্রী

প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নীলফামারী জেলা সংবাদদাতা : সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর বলেছেন শিক্ষকরা যদি তাদের দায়িত্বকে নিজের কাজ হিসেবে গ্রহণ না করে তা হলে সরকারের নির্দেশনা কোন কাজে আসবে না। এখন অধিকাংশ শিক্ষকের ক্ষেত্রে গাফিলাতি লক্ষ্য করা যায়। অনেকে মন থেকে দায়িত্ব পালন করেন না। তিনি বলেন শিক্ষকরা পিতৃতুল্য, তাদেরকে সঠিক ভাবে তাদের দায়িত্ব পালন করতে হবে। তিনি বৃহস্পতিবার নীলফামারী সার্কিট হাউস সম্মেলন কক্ষে প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ও প্রজেক্টর বিতরণ অনুষ্ঠানে একথা বলেন।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ জাকীর হোসেন, জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট মমতাজুল ইসলাম, পুলিশ সুপার জাকির হোসেন খান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, অতিরিক্ত জেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার রায় চৌধুরী প্রমূখ।
মন্ত্রী বলেন এখন ডিজিটাল যুগ এসেছে, দ্রæত গতি সম্পন্নতার যুগ এসেছে। যান্ত্রিক সভ্যতার সঙ্গে আমাদের তাল মিলিয়ে চলেতে হবে। আমাদের আধুনিক যন্ত্রের ভাল-মন্দ নিয়ে ভাবার সময় এসেছে। অনেকে আধুনিক যন্ত্র ব্যবহার করে অনেক খারাপ কাজ করে আসছেন। তাই যন্ত্রের ভাল দিক গ্রহণ করতে হবে আর খারাপ দিক বর্জন করতে হবে। মন্ত্রী বলেন ল্যাপটপ, মাল্টিমিডিয়া ও প্রজেক্টর পাওয়ার পরেও অনেকে এগুলো ব্যবহার না করে ফেলে রাখেন। এজন্য যথাযথ কর্তৃপক্ষ ও অভিভাবকদের দৃষ্টি দেয়ার আহŸান জানান তিনি।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার দিলীপ কুমার বণিক জানান জেলার ১০৫০টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ২২৮টি প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ও প্রজেক্টর বিতরণ করা হবে। পর্যায়ক্রমে বাকী বিদ্যালয়গুলোতেও বিতরণ করা হবে। এর আগে একই স্থানে মন্ত্রী জেলার ৪৫টি স্বেচ্ছাসেবী মহিলা সমিতির সভানেত্রীর হাতে অনুদানের চেক তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যন্ত্রের ভাল-মন্দ দিক নিয়ে ভাবার সময় এসেছে -সংস্কৃতিমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ