Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বোমা বিস্ফোরণে কাঁপল বেনাপোল, আহত ২০

মহসিন মিলন, বেনাপোল থেকে | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ১২:১০ এএম

বেনাপোল স্থলবন্দরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষেরে ঘটনা ঘটেছে। দুর্বৃত্তদের মুহুর্মুহু বোমা হামলায় গুরুতর আহত হয়েছেন পথচারীসহ বন্দরের ২০ শ্রমিক। বন্দর দিয়ে দুদেশের মধ্যে বন্ধ হয়ে গেছে আমদানি রফতানী বাণিজ্যসহ পণ্য খালাস প্রক্রিয়া।
গতকাল সোমবার সকালে কোন কিছু বুঝে ওঠার আগেই একদল দুর্বৃত্ত বন্দরের হ্যান্ডলিং কার্যক্রম দখলে নিতে শ্রমিক সংগঠনের অফিসের সামনে মুহুর্মুহু বোমা হামলা শুরু করে। বোমার আতঙ্কে বন্দরের সব ধরনের কার্যক্রম বন্ধ হয়ে যায়। কর্মরত শ্রমিকরা প্রাণ বাঁচাতে এদিক ওদিক ছোটাছুটি করতে থাকে। এ রিপোর্ট লেখার আগ পর্যন্ত বন্দরে সবধরনের মালামাল ওঠা-নামাসহ পণ্য্য খালাস কার্যক্রম বন্ধ রয়েছে।
বেনাপোল হ্যান্ডলিংক শ্রমিক ইউনিয়নের সদস্যরা জানান, বন্দর হ্যান্ডলিংক শ্রমিক ইউনিয়ন নিয়ে শ্রমিকদের দুই পক্ষের বিরোধ ছিল দীর্ঘ দিনের। একটি পক্ষের নেতৃত্ব দেন যুবলীগ নেতা ওয়াহিদুজ্জামান ও অন্য পক্ষের নেতৃত্ব দেন পৌর কাউন্সিলর রাশেদ আলী।
প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, বন্দর এলাকায় অর্ধ শতাধিক বোমার বিস্ফোরণ ঘটে। বোমায় আহতদের শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুরুতর আহত ইমরান হোসেনের অবস্থা আশঙ্কাজনক। বোমা বিস্ফোরণে বন্দর, কাস্টমসসহ আশপাশের শিক্ষা ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়।
বন্দর হ্যান্ডলিং শ্রমিক ঠিকাদার অহিদুজ্জামান অহিদ ইনকিলাবকে জানান, সোমবার সকালে প্রতিদিনের ন্যায় শ্রমিকরা কাজে যোগদান করেন। কোন কিছু বোঝার আগেই বহিরাগত একদল শ্রমিক বন্দরের সামনে অর্ধ শতাধিক বোমার বিস্ফোরণ ঘটায়। এসময় বন্দরে সবধরনের কাজ কর্ম বন্ধ হয়ে যায়। রাশেদ বাহিনীর লোকজন বন্দরে এধরনের বোমা হামলা করেছে।
নাভারন পুলিশের ‘ক’ সার্কেলের সহকারী পুলিশ সুপার জুয়েল ইমরান জানান, বোমা হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে তদন্তে জানা গেছে রাশেদ কাউন্সিলর এর নেতৃত্বে বন্দরে বোমা হামলা করা হয়েছে। আমারা ৩ জনকে আটক করেছি।
শার্শা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান জানান, খবর পেয়ে বেনাপোল বন্দর এলাকায় গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। বিষয়টি তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনা হবে। এ ঘটনার সঙ্গে জড়িত দুজনকে আটক করা হয়েছে।
বেনাপোল বন্দরের উপপরিচালক মামুন তরফদার জানান, হ্যান্ডলিংক শ্রমিকদের সৃষ্ট গোলযোগের কারণে সকাল থেকে বন্দরের লোড-আনলোড কার্যক্রম বন্ধ রয়েছে।



 

Show all comments
  • Mozaher Ali Mohin ২৯ মার্চ, ২০২২, ৭:১২ এএম says : 0
    ওদেরকে দরে দরে গুলি করেদাও এই দুর সময়ে যারা মানুষের খতি করতেচে তাদের বাংলার মাটিতে তাকার কোনো অধীকার নাই আমাদের দাবী
    Total Reply(0) Reply
  • Md Rehan ২৯ মার্চ, ২০২২, ৭:১৩ এএম says : 0
    বর্তমানে সাউথ আফ্রিকা চেয়ে.... বাংলাদেশে অনেক ডেঞ্জারাস হয়ে উঠতেছে....
    Total Reply(0) Reply
  • Emam Hussain ২৯ মার্চ, ২০২২, ৭:১৫ এএম says : 0
    দেশ ভালই উন্নত হয়েছে সন্ত্রাসীর দিক থেকে??
    Total Reply(0) Reply
  • Md. Aktaruzzaman ২৯ মার্চ, ২০২২, ৭:১৪ এএম says : 0
    মাত্র তো শুরু, আরো অনেক কিছুই দেখবো হয়তো।
    Total Reply(0) Reply
  • Rejowan Badshah ২৯ মার্চ, ২০২২, ৭:১৩ এএম says : 0
    দেশে শাসন নাই। রক্ষকে যখন ভক্ষক হয়ে যায় তখন কিচ্ছু করার থাকে না।চলছে গাড়ি যাত্রাবাড়ী
    Total Reply(0) Reply
  • Mohammad Jabad Hosen ২৯ মার্চ, ২০২২, ৭:১১ এএম says : 0
    পীর সাহেবদের হাতে বোমা বিশ্বাস করা কঠিন
    Total Reply(0) Reply
  • Barat Ahmed ২৯ মার্চ, ২০২২, ৭:১১ এএম says : 0
    এসব ভূয়া নিউজ বাংলাদেশ কত শান্তির দেশ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোমা বিস্ফোরণ

২০ সেপ্টেম্বর, ২০২১
১৭ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ