Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

দ্রুততম ফিফটির রেকর্ডেও গেইল

প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ১২ বলে অর্ধশতক করে টি-২০ তে দ্রæততম ফিফটির রেকর্ড গড়েন ভারতের যুবরাজ সিং। এতাদিন পর খুব কাছে গিয়েও মুখ থুবড়ে পড়েছেন অনেকেই। তবে ক্রিস গেইলকে আর থামানো গেল না। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে মেলবোর্ন রেনেগেইডসের হয়ে অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষে গেইল পঞ্চাশ ছুঁয়েছেন যুবির সমান ১২ বলে। ইংলিশদের বিপক্ষে রেকর্ডের ইনিংসে স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ছয়টি ছক্কা মেরেছিলেন যুবরাজ। গতকাল মেলবোর্নের ডকল্যান্ডসে গেইল ওভারে ছয় ছক্কা মারতে পারেননি, তবে যথারীতি ছিল ছক্কার ঝড়। ১৭১ রান তাড়ায় ইনিংসের প্রথম ওভারের শেষ চার বলে পেসার গ্রেগ ওয়েস্টকে মেরেছেন টানা চারটি ছক্কা! বেন লফলিনের করা ইনিংসের তৃতীয় ওভারে দুটি ছক্কা, একটি চার। গেইলের রান তখন ১০ বলে ৪৪, পরের বলে ছক্কা মারলে ভেঙে দিতে পারতেন যুবরাজের রেকর্ড। কিন্তু লফলিনের দারুণ ইয়র্কারে এক রানের বেশি নিতে পারেননি। রেকর্ড স্পর্শ করেছেন পরের ওভারের প্রথম বলেই। সপ্তম ছক্কায় পঞ্চাশ ছুঁয়েছেন। শেষ পর্যন্ত অনিয়মিত বোলার ট্রাভিস হেডকে আকাশে তুলে ক্যাচ হয়ে ফিরেছেন ১৭ বলে ৫৬ রান করে।
যুবরাজ-গেইলের রেকর্ডের পর টি-টোয়েন্টির দ্বিতীয় দ্রæততম অর্ধশতক মার্কাস ট্রেসকোথিকের। ২০১০ সালে ইংল্যান্ডের ফ্রেন্ডস প্রভিডেন্ট টি-টোয়েন্টিতে সমারসেটের ওপেনার ১৩ বলে অর্ধশতক করেছিলেন হ্যাম্পশায়ারের বিপক্ষে। টি-টোয়েন্টিতে দ্রæততম শতকের রেকর্ডও গেইলের। ২০১৩ আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে পুনে ওয়ারিয়ার্সের বিপক্ষে তিনি শতক ছুঁয়েছিলেন ৩০ বলে। রেকর্ড ১৭ ছক্কায় সেদিন ৬৬ বলে খেলেছিলেন ১৭৫ রানের রেকর্ড ইনিংস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দ্রুততম ফিফটির রেকর্ডেও গেইল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ