Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

মানবেন্দ্র নারায়ণ লারমার স্মরণসভা পার্বত্য চুক্তি বাস্তবায়নে যারা বিরোধিতা করে তারাই এখন সুফল ভোগ করছে সন্তু লারমা

প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাঙ্গামাটি জেলা সংবাদদাতা : পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নে যারা বিরোধিতা করে তারাই এখন চুক্তির সুফল ভোগ করছে বলে মন্তব্য করেছেন পার্বত্য জনসংহতি সমিতির সভাপতি সন্তু লারমা। তিনি বলেন, পার্বত্য মন্ত্রণালয়, তিন পার্বত্য জেলা পরিষদে যারা আছে তারা চুক্তিবিরোধী ভ‚মিকা পালন করে।
গতকাল বৃহস্পতিবার রাঙ্গামাটি শিল্পকলা একাডেমিতে সাবেক সংসদ সদস্য মানবেন্দ্র নারায়ণ লারমার ৩৩তম মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় তিনি এ কথা বলেন।
পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি রাঙ্গামাটি জেলার সভাপতি সুবর্ণ চাকমার সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সার্কেল চিফ ব্যারিস্টার দেবাশীষ রায়।
স্মরণসভায় আরো বক্তব্য রাখেন আদিবাসী ফোরামের পার্বত্য অঞ্চলের আহŸায়ক প্রকৃতি রঞ্জন চাকমা, শিক্ষাবিদ অধ্যাপক মংসানু চৌধুরী, কবি ও সাহিত্যিক শিশির চাকমা, পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির নেত্রী কল্পনা চাকমা প্রমুখ।
সমাবেশের আগে সকাল ৮টায় রাঙ্গামাটি শহরের রাজবাড়ি এলাকার শিল্পকলা একাডেমি থেকে প্রভাতফেরি শুরু হয়। প্রভাতফেরিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমিতে এসে এম এন লারমার স্মৃতিস্তমে পুষ্পমাল্য অর্পণ করেন সন্তু লারমাসহ অন্য নেতৃবৃন্দ।
উল্লেখ্য, এম এন লারমা ১৯৮৩ সালের ১০ নভেম্বর বিপথগামী কিছু সহকর্মীর গুলিতে মানবেন্দ্র নারায়ণ লারমা মৃত্যুবরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানবেন্দ্র নারায়ণ লারমার স্মরণসভা পার্বত্য চুক্তি বাস্তবায়নে যারা বিরোধিতা করে তারাই এখন সুফল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ