Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

প্রিন্স ফিলিপকে সম্মান জানাতে ওয়েস্টমিনিস্টার স্মৃতিসৌধে রানী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২২, ৮:০৮ এএম

ডিউক অফ এডিনবার্গ প্রিন্স ফিলিপের স্মরণে ও তাকে সম্মান দেখানোর জন্য রানী ২য় এলিজাবেথ তাঁর পরিবারের সদস্যদের সাথে প্রিন্স ফিলিপের স্মৃতিসৌধে একটি স্মরণসভায় যোগ দিয়েছেন। এসময় যৌন নিপীড়নের এক নাগরিক মামলা নিষ্পত্তি হওয়ার পর এই প্রথম তার ছেলে দ্য ডিউক অফ ইয়র্ক জনসাধারণের সামনে রানির সাথে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে আসেন। -বিবিসি

গত বছর ৯৯ বছর বয়সে মারা গিয়েছিলেন প্রিন্স ফিলিপ। তাকে "ডাউন-টু-আর্থ" কারণগুলির জন্য প্রতিশ্রুতিবদ্ধ "উল্লেখযোগ্য একজন মানুষ" হিসাবে বর্ণনা করা হয়। এই অনুষ্ঠানটিও সংগঠিত হয়েছিল একারণে যে, কোভিড নিয়ম মেনে প্রায় এক বছর আগে অনুষ্ঠিত তাঁর অন্ত্যেষ্টিক্রিয়ায় মাত্র ৩০ জন লোক উপস্থিত ছিলেন।

ডিউক অফ এডিনবার্গ অ্যাওয়ার্ড সহ তার অনেক দাতব্য সংস্থার প্রতিনিধি মঙ্গলবারের অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন, যেখানে উপস্থিত ছিলেন ১ হাজার ৮০০ জন৷ এই বছরের প্রথম বড় ইভেন্ট ছিল ৯৫ বছর বয়সী রাজার ইভেন্টটি, যিনি প্রিন্স অ্যান্ড্রুর সাথে উইন্ডসর ক্যাসেল থেকে গাড়িতে ভ্রমণ করেছিলেন। তিনি উপস্থিত হবেন এমন সন্দেহ ছিল এবং অনুষ্ঠানের কয়েক ঘন্টা আগে তিনি চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছিলেন।

রানীর চলঅফেরার সমস্যা ছিল এবং এই মাসের শুরুতে তাকে কমনওয়েলথ অনুষ্ঠান থেকে সরে আসতে হয়েছিল। ফেব্রুয়ারিতেও কোভিডের পরীক্ষায় তার ফলাফল পজেটিভ হয়। অনুষ্ঠানটি ৪৫ মিনিটের হয় এবং তার আরামের জন্য বিশেষ ব্যবস্থা রাখা হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন