Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

ভোলার বাপ্তার জোড়া খুনের মামলায় ২ জনের মৃত্যদন্ড ও ১ জনের যাবজ্জীবন কারাদণ্ড।

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২২, ৪:২২ পিএম

ভোলার বাপ্তার আলোচিত জোড়া খুনের মামলায় মো. মামুন উর রশিদ মামুন ও মো. ফিরোজ নামের দুই জনকে মৃত্যুদণ্ড ও মো. শরীফ নামের এক যুবককে যাবজ্জীবন (আমৃত্যু) কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যকের ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।
বুধবার দুপুর ২ টায় ভোলা জেলা ও দায়রাজজ আদালতের বিজ্ঞ বিচারক মো. মহসিনুল হক এ রায় প্রদান করেন। এসময় মো. আরিফ ও রেহানা বেগম নামের দুই আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়।
মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ১৩ মে রাতে সদর উপজেলার মধ্যে বাপ্তা এলাকায় জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে জাহিদ ও মাসুম নামের দুই জনকে কুপিয়ে হত্যা করে আসামিরা।
দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় বুধবার দণ্ডবিধির ৩৪ ও ৩০২ ধারা মোতাবেক দুই আসামিকে মৃত্যুদণ্ড ও এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়।
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট সৈয়দ আশ্রাফ হোসেন লাভু ও অ্যাড.স্বপন কৃষ্ণ দে।
রায়ে নিহত মাসুমের বাবা মামলার বাদী মোস্তাফিজুর রহমান সন্তোষ প্রকাশ করেন। এবং দ্রুত পলাতক আসামী ফিরোজ কে গ্রেপ্তারের দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ