Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

নেপালের ত্রিভুবন বিশ্ববিদ্যালয় পরিদর্শনে ইরাব সদস্যরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২২, ৬:১১ পিএম

এডুকেশন রিপোর্টার্স এসোসিয়েশন ইরাব সদস্যরা আজ (বুধবার) নেপালের রাজধানী কাঠমান্ডুতে অবস্থিত খ্যাতনামা ত্রিভুবন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিদর্শন করে। এসময় তারা ভিসি কার্যালয়, কেন্দ্রীয় লাইব্রেরি ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন। পরে ইরাব সদস্যরা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শিক্ষা বিভাগের সভাকক্ষে সিনিয়র প্রফেসরদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।

সভায় শিক্ষকবৃন্দ নেপালের উচ্চ শিক্ষা ব্যবস্থা, ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিং, পড়াশুনার মান, ছাত্ররাজনীতি, ছাত্র ভর্তি প্রক্রিয়া, শিক্ষক নিয়োগ পদ্ধতি, বিশ্ববিদ্যালয় গবেষণা কার্যক্রমসহ নানা বিষয় ইরাব সদস্যদের অবহিত করেন। অন্যদিকে ইরাব সদস্যরা বাংলাদেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার নানা ইতিবাচক দিকগুলো ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের প্রফেসরদের সামনে তুলে ধরেন।

ইরাবের পক্ষে নেতৃত্ব দেন সংগঠনের সভাপতি নিজামুল হক ও সাধারণ সম্পাদক শরীফুল আলম সুমন। ত্রিভুবন ইউনিভার্সিটি প্রতিনিধিদলে ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা বিভাগের প্রধান প্রফেসর ড. রামনাথ ওঝা, ইংরেজি বিভাগের সিনিয়র প্রফেসর ডক্টর গোপাল পান্ডে, গণিত বিভাগের প্রফেসর ডক্টর বেদরোজ আচারী, ইতিহাস বিভাগের প্রফেসর ড. শোভাকর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ