Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

৫ ইসরাইলি নিহত, আব্বাসের নিন্দা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

একের পর এক সন্ত্রাসী হামলা হয়ে চলেছে ইসরাইলে। মঙ্গলবার রাতে এক ফিলিস্তিনির হামলায় ৫ ইসরাইলি নিহত হয়েছেন। ইসরাইলি শহর বনি বারাকে এই ঘটনা ঘটে। এ নিয়ে গত এক সপ্তাহে তিনটি সন্ত্রাসী হামলা সংঘটিত হল দেশটিতে। পুলিশের গুলিতে নিহত হয়েছেন হামলাকারীও। এ খবর দিয়েছে জেরুজালেম পোস্ট। খবরে জানানো হয়েছে, এই হামলার নিন্দা জানিয়েছে ফিলিস্তিন। এক বিরল বিবৃতিতে ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলেন, এ ধরনের হত্যাকাণ্ড রমজানের পূর্বে পরিস্থিতিকে আরও খারাপের দিকে নিয়ে যাবে। আমরা এ অঞ্চলে স্থিতিশীলতা অর্জনের চেষ্টা করছি। জানা গেছে, হামলাকারীর নাম দিয়া হামারশা। ২৭ বছরের এই যুবক পশ্চিম তীরের ইয়াবাদ গ্রামের বাসিন্দা। একটি সন্ত্রাসী দলের সদস্য হওয়ার অভিযোগে তাকে ২০১৫ সালে ৬ মাসের কারাদ- দেয়া হয়েছিল। ঘটনাস্থল থেকে আরও একজনকে গ্রেপ্তার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, তিনিও হামলার সঙ্গে যুক্ত ছিলেন। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এদিকে পরপর কয়েকটি সন্ত্রাসী হামলার কারণে ইউক্রেন ও রাশিয়ার মধ্যেকার মধ্যস্ততার চেষ্টা থেকে সরে এসেছেন ইসরাইলি প্রধানমন্ত্রী নাফটালি বেনেট। নিজের অস্থিরতার দিকেই মনোযোগ দিতে চাচ্ছেন তিনি। প্রথম থেকেই যুদ্ধ বন্ধে মধ্যস্ততার করতে একাধিক দেশ সফর করেন নাফটালি বেনেট। দেখা করেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কির সঙ্গে। তবে কূটনীতিক সূত্রগুলো বলছে আপাতত ইসরাইলের নিরাপত্তা নিয়েই ভাবছেন তিনি। পাশাপাশি সংযুক্ত আরব আমিরাত সফর বাতিল করেছেন ইসরাইলের গোয়েন্দা বিষয়ক মন্ত্রী এলাজার স্টার্ন। বুধবার তার আমিরাত সফরের কথা ছিল। এছাড়া যুক্তরাষ্ট্র সফর বাতিল করেছেন নেসেটের স্পিকার মিকি লেভিও। হামলার তীব্র নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন এক বিবৃতিতে বলেন, আমরা ইসরাইলের এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাই। এটি ইসরাইলে এক সপ্তাহের মধ্যে তৃতীয় হামলা। এতে যেসব পরিবারের সদস্যরা হতাহত হয়েছেন তাদের প্রতি আমাদের সমবেদনা রইলো। যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভানও এ হামলার নিন্দা জানিয়ে বিবৃতি দেন। তিনি বলেন, এই বর্বতার বিরুদ্ধে আমরা আমাদের ইসরাইলি মিত্রদের সঙ্গে রয়েছি। উল্লেখ্য, হামলার প্রশংসা করে নিজেদের ওয়েবসাইটে বিবৃতি দিয়েছে ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস। জেরুজালেম পোস্ট।



 

Show all comments
  • En Raj ৩১ মার্চ, ২০২২, ৭:৫১ এএম says : 0
    আব্বাস এর মতো আমরাও নিন্দা জানালাম। কিন্তু মনে মনে আব্বাসের মতো আমরাও খুশি।
    Total Reply(0) Reply
  • Ubaidullah Al Farhan ৩১ মার্চ, ২০২২, ৭:৫১ এএম says : 0
    they came from ukrain to grasp more land of phalastine, usually every citizen of Israel is involved in killing phalastinian,
    Total Reply(0) Reply
  • Mostafizur Rahman ৩১ মার্চ, ২০২২, ৭:৫১ এএম says : 0
    এই জন্যই ফিলিস্তিনি ভাইয়েরা কষ্টে আছে।
    Total Reply(0) Reply
  • অবুঝ রানা ৩১ মার্চ, ২০২২, ৭:৫২ এএম says : 0
    আলহামদুলিল্লাহ
    Total Reply(0) Reply
  • jack ali ৩১ মার্চ, ২০২২, ১:৪১ পিএম says : 0
    Enemy of Allah Abbas have destroyed Palestine. He is the agent of Barbarian Zionist Jew. May Allah wipe out PLO and other political party who do not believe in Allah's Law.
    Total Reply(0) Reply
  • عمر فاروق ১ এপ্রিল, ২০২২, ৭:৫৭ এএম says : 0
    মনে মনে আমরাও খুশি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৫ ইসরাইলি নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ