Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ঢাকা-নারায়ণগঞ্জ সড়ক অবরোধ শ্রমিকদের, ৮ কিলোমিটার যানজট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ৩:০৯ পিএম

নারায়ণগঞ্জের শিবু মার্কেট এলাকায় বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পোশাক কারখানার শ্রমিকরা। বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুর ১২টার দিকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড অবরোধ করেন বিক্ষুব্ধ শ্রমিকরা। এতে প্রায় ৮ কিলোমিটার সড়কে যানজটের সৃষ্টি হয়।
নারায়ণগঞ্জ শিল্প পুলিশ-৪ এর পরিদর্শক (ইন্টেলিজেন্স) শেখ বশির আহমেদ জানান, রূপসীর শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করেছিল। ফেব্রুয়ারি মাসের বেতন বকেয়া আছে তাদের। আমরা শ্রমিক মালিক উভয় পক্ষের সঙ্গে আলোচনা করছি। মালিক পক্ষ ৭ তারিখের আগে বেতন দিতে পারবে না বলে জানিয়েছে। তবে শ্রমিকরা তা মানছে না।
তিনি আরও জানান, শ্রমিকদের সড়ক ছাড়তে বললেও তারা শোনেননি। এতে তীব্র যানজটের সৃষ্টি হলে তাদের রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়েছে।
শ্রমিকরা জানান, প্রতি মাসেই এমন হয়। কখনো ২৫ তারিখের আগে বেতন হয় না। এবার দুই মাস পার হলেও বেতনের খবর নেই। ঘরে খাবার নেই। রোজা শুরু ৩ তারিখ থেকে। এর মধ্যে বাড়িওয়ালা ভাড়ার জন্য চাপ দিচ্ছে। বেতন না দিলে চলা মুশকিল হয়ে পড়ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ