Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নতুন উদ্যোগ

বিআরইবি’র জেনারেল ম্যানেজার সম্মেলন কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২২, ১২:০৯ এএম

আসন্ন পবিত্র মাহে রমজানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে চলমান সেচ, গ্রাহক সেবা-গ্রাহক অভিযোগ প্রতিকার ও গ্রীষ্ম এবং দুর্যোগকালীন পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের উদ্যোগে জেনারেল ম্যানেজার সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এর আগে বুধবার দৈনিক ইনকিলাবে বিদ্যুতে মিলছে না সুফল শিরোনামে প্রকাশিত হওয়ার পরে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডে এ নতুন উদ্যোগ নিয়েছে।

গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ খালেদ হোসেন ইনকিলাবকে এ তথ্য জানান। তিনি বলেন, পবিত্র মাহে রমজানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের উদ্যোগে এ সম্মেলন হচ্ছে। প্রেজ্ঞ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের উদ্যোগে আগামীকাল শনিবার জেনারেল ম্যানেজার সম্মেলন-২০২২’ বাপবিবো’র সদর দপ্তরের ব্রিগেডিয়ার সবিহউদ্দিন আহমেদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে। সম্মেলনে সভাপতিত্ব করবেন বাপবিবো’র চেয়ারম্যান মোহাং সেলিম উদ্দিন এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান।
এছাড়াও, সম্মেলনে উপস্থিত থাকবেন বিদ্যুৎ বিভাগের আওতাধীন বিপিডিবি, পিজিসিবি ও পাওয়ার সেল এর নির্বাহী প্রধান, বিদ্যুৎ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, বাপবিবো’র ঊর্ধ্বতন কর্মকর্তা এবং দেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার/জেনারেল ম্যানেজাররা। বাপবিবো’র চেয়ারম্যান স্বাগত বক্তব্যের মাধ্যমে উক্ত সম্মেলন সকাল ১০ টায় শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত চলবে। সম্মেলনে ৪ জন জেনারেল ম্যানেজার কর্তৃক ৮ বিভাগের পল্লী বিদ্যুৎ সমিতিসমূহের পরিচালন পদ্ধতির উপর আলোচনা করবে। বিভাগওয়ারী উপস্থাপনার রয়েছে, চলমান সেচ, গ্রাহক সেবা/গ্রাহক অভিযোগ প্রতিকার, আসন্ন পবিত্র মাহে রমজান ও গ্রীষ্ম এবং দুর্যোগকালীন পরিস্থিতি মোকাবেলায় সমিতি ব্যবস্থাপনার উপর পর্যালোচনা করবেন বাপবিবো’র সদস্য (সমিতি ব্যবস্থাপনা) মুহাম্মদ মতিউর রহমান।


বাপবিবো’র বিতরণ অবকাঠমোর উন্নয়ন, পরিচালন ও রক্ষণাবেক্ষণের বিষয়ে আলোচনা করবেন বাপবিবো’র সদস্য (বিতরণ ও পরিচালন) দেবাশীষ চক্রবর্তী। আরইবি’র অর্জন ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনার উপর আলোচনা করবেন বাপবিবো’র সদস্য (পরিকল্পনা ও উন্নয়ন) মো. আমজাদ হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নতুন উদ্যোগ
আরও পড়ুন