Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ফাইনাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২২, ১২:০৭ এএম

কে কয়টা ক্যাচ ফেলতে পারে, যেন সেই প্রতিযোগিতায় মেতে উঠল দক্ষিণ আফ্রিকার ফিল্ডাররা! বারবার জীবন পেয়ে ড্যানি ওয়াট উপহার দিলেন সেঞ্চুরি। সঙ্গে সোফিয়া ডাঙ্কলির ফিফটিতে ইংল্যান্ড পেল বড় পুঁজি। পরে সোফি এক্লেস্টোনের স্পিনে মুখ থুবড়ে পড়ল প্রোটিয়াদের ব্যাটিং। বিশাল জয়ে বিশ্বকাপের ফাইনালে পা রাখল শিরোপাধারীরা।
মেয়েদের ওয়ানডে বিশ্বকাপের দ্বিতীয় সেমি-ফাইনালে ইংল্যান্ডের জয় ১৩৭ রানে। গতকাল ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ২৯৪ রানের লক্ষ্য তাড়ায় স্রেফ ১৫৬ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। গত আসরেও সেমি-ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে হেরে বিদায় নিয়েছিল দক্ষিণ আফ্রিকা।
আসরে প্রথম তিন ম্যাচ হেরে যাদের নকআউট পর্বে ওঠাই পড়ে গিয়েছিল হুমকির মুখে, সেই ইংল্যান্ড পরের পাঁচ ম্যাচ জিতে উঠে গেল ফাইনালে। যেখানে আগে থেকে অপেক্ষায় অস্ট্রেলিয়া। আগামী রোববার হ্যাগলি ওভালেই শিরোপা লড়াইয়ে নামবে টুর্নামেন্টের সফল দুই দল। ইংল্যান্ডের বড় সংগ্রহের কারিগর ওয়াট পাঁচবার জীবন পেয়ে খেলেন ১২৫ বলে ১২ চারে ১২৯ রানের ইনিংস। ২২, ৩৬, ৭৭, ১১৬, ও ১১৭ রানে তার ক্যাচ ফেলেন ফিল্ডাররা। ২০১৭ সালে ইংল্যান্ডের শিরোপা জয়ী আসরে যিনি ছিলেন নেট বোলার, সেই এক্লেস্টোন এবার ৩৬ রানে ৬ উইকেট নিয়ে গুঁড়িয়ে দেন দক্ষিণ আফ্রিকাকে।
মেয়েদের ওয়ানডে বিশ্বকাপের নকআউট পর্বে সেরা বোলিং এটিই। গত আসরের ফাইনালে ভারতের বিপক্ষে আনা শ্রাবসোলের ৪৬ রানে ৬ উইকেট ছিল আগের সেরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ফাইনাল
আরও পড়ুন