Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

শাবি শিক্ষক সমিতির নেতৃত্বে প্যানেল ভিত্তিক পরিবর্তন

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ১১:০০ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ‘শাবি শিক্ষক সমিতি’র নির্বাচনে মোট ১১টি পদের ৯টিতে আওয়ামী বামপন্থী শিক্ষকদের ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ প্যানেলের প্রার্থী জয়লাভ করেছেন। এর মাধ্যমে দায়িত্বে থাকা আওয়ামী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ এর জায়গায় নতুনভাবে নেতৃত্বে আসছে আওয়ামী বামপন্থী শিক্ষকদের প্যানেল।

বৃহস্পতিবার ( ৩১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বিএনপি ও জামায়াতপন্থী শিক্ষকদের প্যানেলের অনুপস্থিতিতে আওয়ামী শিক্ষকদের দুটি প্যানেলের মোট ২২ জন প্রার্থীর বিপরীতে ৪৬২ জন ভোটার নিয়ে অনুষ্ঠিত এ নির্বাচন শুরু হয় সকাল সাড়ে নয়টায়। বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে রাত ৯টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. অনিমেষ সরকার। ফল অনুযায়ী নির্বাচনে ৪৬২ টি ভোটের মধ্যে ২২৯ ভোট পেয়ে প্রেসিডেন্ট পদে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স বিভাগের প্রফেসর ড. মো. আখতারুল ইসলাম ও ২৫১ ভোট পেয়ে জেনারেল সেক্রেটারি পদে সিভিল এন্ড এনভায়রমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মো. জহির বিন আলম নির্বাচিত হয়েছেন। এছাড়া ভাইস প্রেসিডেন্ট পদে পলিটিক্যাল স্টাডিজ বিভাগের প্রফেসর ড. জায়েদা শারমিন, ট্রেজারার পদে পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ ফরহাদ হাওলাদার, জয়েন্ট সেক্রেটারি পদে আইআইসিটির এসিস্ট্যান্ট প্রফেসর ড. আহসান হাবীব এবং মেম্বার পদে ইংরেজি বিভাগের অধ্যাপক মো. সেকেন্দার আলী ( ২য়), পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মির্জা নাজমুল হাসান (৩য়), পাবলিক এডমিনিস্ট্রেশন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মোস্তফা কামাল (৫ম) ও সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক গোলাম মো. মুন্না ( ৬ষ্ঠ) নির্বাচিত হয়েছেন। তবে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ থেকে অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক চৌধুরী আব্দুল্লাহ আল বাকী ( ১ম) ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক মো. হাম্মাদুল হক ( ৪র্থ) সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাবি

১৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ