Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

যুক্তরাষ্ট্রে যুদ্ধ বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

যুক্তরাষ্ট্র থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২২, ৮:০৬ এএম

যুদ্ধ নয়, শান্তি চাই- এই স্লোগান নিয়ে উত্তর আমেরিকার দ্বিতীয় বৃহত্তম বাংলাদেশি অধ্যুষিত কমিউনিটি মিশিগানে যুদ্ধের বিরুদ্ধে এবং শান্তির স্বপক্ষে একটি বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বাংলা প্রেস ক্লাব মিশিগান ইউএসএ'র উদ্যোগে ও কমিউনিটির বিভিন্ন সংগঠনের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ২৭ মার্চ রোববার বিকেলে হ্যামট্রামিক শহরের প্রাণকেন্দ্র হলব্রুক ও জশোকম্পো এভিনিউর ব্যস্ততম কর্ণারে এই যুদ্ধবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

নেতৃবৃন্দ ইংরেজি ও বাংলা ভাষায় লিখিত যুদ্ধ বিরোধী নানা বক্তব্য সংবলিত প্ল্যাকার্ড বহন করেন। দলমত নির্বিশেষে প্রচণ্ড ঠান্ডা উপেক্ষা করে কমিউনিটির উল্লেখযোগ্য সংখ্যক মানুষ সমাবেশে অংশ নেন। এসময় রাস্তায় গাড়ি থামিয়ে ও অনেকে গাড়ির হর্ণ বাজিয়ে সমাবেশের প্রতি তাদের পূর্ণ সমর্থন জানান। কোন কোন পথচারীও একাত্মতা জ্ঞাপন করে সমাবেশকারীদের পাশে এসে দাঁড়ান। এতে করে ঐ এলাকায় সাময়িক যানজটের সৃষ্টি হয়।

অনুষ্ঠানে অবিলম্বে যুদ্ধ বন্ধ এবং শান্তি প্রতিষ্ঠার দাবি জানিয়ে বক্তব্য রাখেন বিয়ানীবাজার সামাজিক সাংস্কৃতিক সমিতির সভাপতি আজমল হোসেন, জালালাবাদ সোসাইটি অব মিশিগানের উপদেষ্টা মুজিব আহমদ মনির, চবি এলামনাই এসোসিয়েশন মিশিগান সহ-সাধারন সম্পাদক রেজাউল করিম চৌধুরী, বড়লেখা সমিতির সাধারণ সম্পাদক হাবিব রহমান, মিশিগান বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বকুল তালুকদার, বাংলাদেশ এসোসিয়েশন অব মিশিগানের সাবেক সভাপতি আকিকুল হক শামীম, বাংলাদেশ এসোসিয়েশন মিশিগানের সাবেক সাধারণ সম্পাদক আজাদ খাঁন, ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক আলি আহমেদ ফারিস । বিয়ানীবাজার সামাজিক সাংস্কৃতিক সমিতির সহ-সভাপতি রুহেল আমীন, মিশিগান স্টেট আওয়ামীলীগ সহ-সভাপতি নজরুল রহমান, গোলাপগঞ্জ সমিতি মিশিগান সাধারন সম্পাদক সালেহ আহমদ বাদল, ফেঞ্চুগঞ্জ পরিবার অব মিশিগান ইউএসএর উপদেস্টা বাবুল মিয়া সোহেল, বাংলা প্রেসক্লাব মিশিগান ইউএসএর সভাপতি হেলাল উদ্দীন রানা, যমুনা টেলিভিশনের সিনিয়র করেসপন্ডেন্ট, ইউএসএ ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক ইকবাল ফেরদৌস, প্রথম আলো উত্তর আমেরিকার মিশিগান প্রতিনিধি সাংবাদিক পার্থ সারথি দেব, বাংলা সংবাদ পত্রিকার কমিউনিটি আউটরিচ এডিটর ও প্রেসক্লাব সাংস্কৃতিক সম্পাদক শফিক রহমান, বাংলা সংবাদ পত্রিকার সহকারী সম্পাদক ও প্রেসক্লাব প্রচার সম্পাদক জুয়েল খান, ভয়েস অব মিশিগানের সহযোগী জয়নাল আবদিন, রাজকুঁড়ি ম্যাগাজিন সম্পাদক কণ্ঠশিল্পী সোলাইমান আল মাহমুদ, দৈনিক রূপশী বাংলার মিশিগান প্রতিনিধি মোহাম্মদ শাহজাহান হিটলার, কণ্ঠশিল্পী সুন্নাহ চৌধুরী, দুর্জয় দাস, ফাইজা ইসলাম প্রমুখ।

সমাবেশ ও মানববন্ধনে বক্তারা বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাব পৃথিবীর সর্বত্র পড়তে শুরু করেছে। ক্ষতিগ্রস্ত ইউক্রেনিয়ানদের প্রতি সহানুভূতি জানিয়ে রাশিয়া ও পুতিনের প্রতি অবিলম্বে এই যুদ্ধ বন্ধের জোর দাবী জানান তাঁরা।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাস জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ