Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

ফুলপুরে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ দোকান পুড়ে ছাই, ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২২, ১২:৫৩ পিএম

ময়মনসিংহের ফুলপুরের রূপসী বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৮ টি দোকান সম্পূর্ণ ভস্মিভূত হয়ে গেছে। এতে নগদসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল ভস্মিভূত হয়েছে বলে মালিকগণ জানান। বৃহস্পতিবার রাত পৌনে ১ টায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

জানা যায়, ফুলপুর উপজেলার রূপসী ইউনিয়নের রূপসী বাজারে বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ১ টার দিকে হঠাৎ করে দোকানে আগুন লেগে যায়। স্থানীয়রা টের পেয়ে সাথে সাথে আগুন নেভানোর চেষ্টা চালাতে থাকে এবং পুলিশ ও ফুলপুর ফায়ার সার্ভিসে খবর দেয়। এরই মধ্যে আগুন দ্রুত ছড়িয়ে কয়েকটি দোকান দাউ দাউ করে জ্বলছিল। সংবাদ পেয়ে ফুলপুর ফায়ার সার্ভিস ও ফুলপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় জনগণের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন। এর মাঝেই ইদ্রিস আলীর চায়ের দোকান, রায়হানের মনোহারী দোকান, শাহিনের চায়ের দোকান, আল আমিনের ইলেকট্রনিক্সের দোকান, আজিম উদ্দিনের মনোহারী দোকান, ডাঃ ইমান আলীর ঔষধের ফার্মেসী, হরমুজ আলীর মনোহারী দোকান ও আজহারুলের মনোহারী দোকান সম্পূর্ণ ভস্মিভূত হয়ে যায়। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান। ফুলপুর থানা পুলিশ ও স্থানীয় লোকজনের ধারণা কাচাবাজার এলাকায় জনৈক ইদ্রিস আলী(৬০) এর চায়ের দোকান থেকে শর্ট সার্কিট বা চুলা থেকে প্রথম আগুনের সুত্রপাত হতে পারে। সেখান থেকে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে ৮ টি দোকান পুড়ে ছাই হয়েছে।

অগ্নিকান্ডের সংবাদ পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে ছুটে যান উপজেলা চেয়ারম্যান মোঃ আতাউল করিম রাসেল, রূপসী ইউপি চেয়ারম্যান শাহ সুলতান চৌধুরী। ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যান বাজার কমিটির মাধ্যমে ক্ষতিগ্রস্ত ৮ টি দোকানের মালিককে ২ হাজার করে ১৬ হাজার টাকা প্রদান করেন।

ফুলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সংবাদ প্রাপ্ত হয়ে ফায়ার সার্ভিস ও থানা পুলিশ উপস্থিত হয়ে স্থানীয় জনগণের সহায়তায় দ্রুতই আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনাটি দুর্ঘটনা হিসেবেই দেখা যাচ্ছে। নাশকতা বা অন্য কোনো সন্দেহ নাই । আইনশৃঙ্খলা স্বাভাবিক আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ