Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মেক্সিকোয় গাড়ির মধ্যে প্লাস্টিকে মোড়ানো ৬ লাশ উদ্ধার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২২, ২:১৬ পিএম

মেক্সিকোর দক্ষিণাঞ্চলে একটি গাড়ি থেকে প্লাস্টিকে মোড়ানো ছয়জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে স্থানীয় সময় বৃহস্পতিবার (৩১ মার্চ) মরদেহগুলো উদ্ধার করা হয়।

দেশটির প্রসিকিউটররা বলেছেন, গুয়েরেরো রাজ্যের চিলাপাতে একটি গাড়ির ভিতরে প্লাস্টিকের ব্যাগে দেহাবশেষ পাওয়া গেছে। ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে বলেও জানিয়েছেন তারা।

কয়েক বছর ধরে মেক্সিকোতে জনসমাগমস্থলে ফেলে রাখা বা সেতুতে ঝুলিয়ে রাখা বিকৃত মৃরদেহ উদ্ধারের ঘটনা বেড়ে গেছে। মাদক ব্যবসাকে কেন্দ্র করে প্রায়ই ঘটছে সহিংসতার ঘটনা।

এর আগে গত ৬ জানুয়ারি মেক্সিকোর মধ্যাঞ্চলের জাকাতেকাস রাজ্যে ফেলে যাওয়া একটি গাড়ির ভেতর থেকে ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়। গতবছর জুনেও মাদক চোরকারবারীদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের পর ১৮ জনের মরদেহ উদ্ধার হয় রাজ্যটিতে।

দেশটির সরকারি সূত্রে জানা গেছে, ২০২১ সালের প্রথম ১০ মাসে জাকাতেকাস রাজ্যে সহিংসতায় ৯৪৮ জন নিহত হন। তার আগের বছর একই সময়ে নিহত হন ৩৪২ জন। জানা গেছে, ২০০৬ সাল থেকে এখন পর্যন্ত মাদক সম্পর্কিত বিভিন্ন সহিংসতায় তিন লাখ ৪০ হাজার মানুষ নিহত হয়েছে মেক্সিকোতে।

সূত্র: এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেক্সিকো


আরও
আরও পড়ুন