Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

মাঝ আকাশেই ২ বিমানের মুখোমুখি সংঘর্ষ, ৩ পাইলট নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২২, ৩:১৪ পিএম

দক্ষিণ কোরিয়ায় বিমানবাহিনীর দুটি প্রশিক্ষণ বিমানের মাঝ আকাশে সংঘর্ষ হয়েছে। এতে তিন পাইলট নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও একজন। শুক্রবার সকাল ১০টা ৩৭ মিনিটে প্রশিক্ষণ চলাকালে এ দুর্ঘটনা ঘটে। খবর রয়টার্সের।

দেশটির দক্ষিণ-পূর্ব শহর সাচিওনের বিমানঘাঁটি কেটি-১ বিমানঘাঁটি থেকে প্রায় ৬ কিলোমিটার দক্ষিণে ঘটে এ দুর্ঘটনা। সেখানে ৩০ জনের বেশি দমকলকর্মী ও উদ্ধারকর্মী অনুসন্ধান কার্যক্রম চালাচ্ছেন বলে জানা গেছে।

দেশটির বিমানবাহিনীর বরাত দিয়ে রয়টার্সের খবরে বলা হয়েছে, এ ঘটনায় তিনজন মারা গেছেন এবং একজন আহত হয়েছেন। এছাড়া দুর্ঘটনা ও এর ক্ষতির কারণ নির্ধারণের জন্য একটি দল গঠন করা হয়েছে বলেও জানায় তারা।

নাম প্রকাশ না করার শর্তে দেশটির কর্মকর্তারা জানান, এ ঘটনায় কোনো বেসামরিক নাগরিক হতাহত হয়নি। কিন্তু নিহতদের পাশাপাশি একজন গুরুতর আহত হয়েছেন। এরই মধ্যে তিনটি হেলিকপ্টার, ২০টি যানবাহন ও কয়েকডজন জরুরিকর্মী ঘটনাস্থানে পাঠানো হয়েছে বলেও জানান কর্মকর্তারা।
এদিকে দেশটির বিমানবাহিনী দুইটি কেটি-১ প্রশিক্ষণ প্লেনের মধ্যে সংঘর্ষের ঘটনা নিশ্চিত করেছে। তবে কি কারণে প্লেন দুইটির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে তাৎক্ষণিকভাবে জানা যায়নি। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণ কোরিয়া

৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ