Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

রাশিয়া সফর করাতেই ‘শক্তিশালী’ দেশ রেগে গেছে: ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২২, ৪:০৩ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, আমার সাম্প্রতিক রাশিয়ার সফরের কারণে পাকিস্তানের ওপর ‘শাক্তিশালী দেশ’ রেগে গেছে। ইসলামাবাদে শুক্রবার নিরাপত্তা সংলাপে তিনি এ কথা বলেন। খবর জিও নিউজের।
ইমরান খান বলেন, ‘শক্তিশালী দেশটি’ তার মিত্র ভারতকে সমর্থন করছে। আজ আমি ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রীর বিবৃতি পড়ছিলাম। এতে বলা হয়- তারা ভারতকে কিছু বলতে পারে না। কেননা এটি স্বাধীন রাষ্ট্র। আমি তাদের সমর্থনের জন্য দোষ দিচ্ছি না, এটি আমাদের ভুল।
বিরোধী দলের নেতা শাহবাজ শরীফকে বিদ্রুপ করে ইমরান খান বলেন, প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখা লোকজন সাক্ষাৎকার দিয়ে বেড়াচ্ছেন যে, আমার বক্তব্য যুক্তরাষ্ট্রকে ক্ষুব্ধ করে দেবে এবং দেশটির সমর্থন ছাড়া পাকিস্তান টিকতে পারবে না।
ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের মধ্যে ফেব্রুয়ারির শেষের দিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী মস্কো সফর করেন।
এদিকে পাকিস্তানের তথ্য ও সম্প্রচারমন্ত্রী ফাওয়াদ চৌধুরী জানিয়েছেন, ইমরান খানের নিরাপত্তা বাড়ানো হয়েছে।
শুক্রবার এক টুইটে ফাওয়াদ বলেন, নিরাপত্তা সংস্থাগুলোও জানিয়েছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে হত্যার একটি পরিকল্পনা সামনে এসেছে। এ প্রতিবেদন পাওয়ার পর সরকারের সিদ্ধান্ত অনুযায়ী প্রধানমন্ত্রীর নিরাপত্তা বাড়ানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ