Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

 ডোমারে তোফায়েল আহমেদকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে অব্যহতি

ডোমার (নীলফামারী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২২, ৪:৪৯ পিএম

নীলফামারীর ডোমারে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের ডোমার উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদকে নীলফামারী জেলায় আ"লীগের বিশেষ বর্ধিত সভায় জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের অসম্মান ও লাঞ্ছিত করার পাশাপাশি ২০১৯ সালের ১৫ ডিসেম্বর বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নথিপত্র গেজেটে প্রকাশিত তালিকায় তোফায়েল আহমেদের বাবা শওকত আলী, দাদা চাটি মামুদ এবং নানা ছমির উদ্দিনের নাম রাজাকারের তালিকায় প্রকাশিত হওয়ায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক ও বাংলাদেশ আ"লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি ও গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আ"লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এবং রংপুর বিভাগের দ্বায়িত্বে নিয়োজিত সাখাওয়াত হোসেন শফিক রাত আনুমানিক ১২ঃ১৫ মিনিটে রাজাকার পুত্র তোফায়েল আহমেদকে ডোমার উপজেলা আ"লীগের সাধারণ সম্পাদক পদ থেকে অব্যহতি প্রদানের ঘোষণা দেন।

বৃহস্পতিবার (৩১ মার্চ) সকাল ১০ টায় নীলফামারী শিল্পকলা একাডেমি মিলনায়তনে নীলফামারী জেলা আ" লীগের আয়োজনে বিশেষ বর্ধিত সভায় জেলা আ" লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আ"লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও রংপুর বিভাগের দ্বায়িত্বে নিয়োজিত সাখাওয়াত হোসেন শফিক।

বিশেষ অতিথি হোসেন আরা লুৎফা ডালিয়া সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ আ"লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, নীলফামারী জেলা আ" লীগের সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডঃ মমতাজুল হক প্রমুখ।

এসময় নীলফামারী জেলার আওতাধীন ৬টি উপজেলার আ" লীগের সভাপতি সম্পাদকসহ সংগঠনের নেতৃবৃন্দেরা বর্ধিত সভায় উপস্থিত ছিলেন।

এবিষয়ে বাংলাদেশ আ"লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের অসম্মান এবং লাঞ্ছিত করার সংবাদটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হওয়ায় বিষয়টি দেশদরদী মানবতার মা জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি গোচর হয়েছে,তাই বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি জননেত্রী শেখ হাসিনার নির্দেশে ডোমার উপজেলা শাখার আ"লীগের সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদকে সাধারণ সম্পাদক পদ থেকে অব্যহতি প্রদান করা হয়েছে।

উল্লেখ্য যে, বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নথিপত্রে প্রকাশিত ২০১৯ সালের ১৫ ডিসেম্বর তালিকায় উপজেলা আ"লীগের সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদের বাবা শওকত আলী ১০২৫ নং সিরিয়াল, দাদা চাটি মামুদ ১০৬১ নং সিরিয়াল এবং নানা ছমির উদ্দিন ১০২৪ নং সিরিয়ালে তাদের ৩ জনের নাম রাজাকারের তালিকায় প্রকাশিত হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ