Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

রমজান মাসে সবাই ইবাদত করব এবং শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখব : মেয়র আতিকুল ইসলাম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২২, ৯:৫৩ পিএম

নগরবাসীকে আসন্ন রমজান মাসের শুভেচ্ছা জানিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, রমজান মাসে আমরা সবাই ইবাদত করব এবং সেইসঙ্গে শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখব। তিনি বলেন, অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি সামাজিক ও সাংস্কৃতিক কার্যক্রম বাড়াতে হবে। শুক্রবার রাজধানীর উত্তরা ৪ নম্বর সেক্টর মাঠে কল্যাণ সমিতি আয়োজিত পাড়া মেলা উৎসবে তিনি এসব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, ছেলেমেয়েদের খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশ নিতে হবে। শিক্ষা-দীক্ষা-খেলাধুলা এ তিনের সমন্বয়ে একজন সুনাগরিক হতে হবে। এখন ছেলেমেয়েরা বাইরে বের হতে চায় না। সবাই ঘরে বসে মোবাইল ফোনে গেমস খেলে ও সামাজিক যোগাযোগমাধ্যমে সময় ব্যয় করে। এতে সবাই বিচ্ছিন্ন হয়ে পড়েছে। প্রতিটি পাড়া-মহল্লায় সামাজিক উৎসব আয়োজন করলে সামাজিক বন্ধন সুদৃঢ় হবে। তিনি বলেন, একটা সময় মাঠে-ময়দানে, পাড়া-মহল্লায় জারিগান, সারিগান ও পালাগান হতো যেগুলো আমরা বর্তমানে হারিয়ে ফেলেছি। সবাই এখন মোবাইল জগতে ব্যস্ত হয়ে পড়েছি। আমরা চাই সবাই বিভিন্ন সামাজিক উৎসবে অংশগ্রহণ করবে। আমাদের ঘর থেকে বের হয়ে মাঠে যেতে হবে।

মেলায় দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের পাশাপাশি ছিল পুঁথিপাঠ, নৃত্য, সংগীত পরিবেশন, নাটিকাসহ নানা আয়োজন। মেয়র অতিথিদের সঙ্গে নিয়ে মেলায় ঘুরে, গান গেয়ে সবার সঙ্গে আনন্দ ভাগাভাগি করেন। মেলায় মেয়রের সঙ্গে আরও উপস্থিত ছিলেন, ঢাকায় নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং কিউন, সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলি আল হামুদিসহ তুরস্ক দূতাবাসের প্রতিনিধিরা।



 

Show all comments
  • প্রবাসী-একজন ২ এপ্রিল, ২০২২, ৯:০১ এএম says : 0
    ফটো শুটিং দারুন হয়েছে, বক্তব্য অসাধারণ! বক্তাকে ইমাম আর দুপাশের সাথীদের মুক্তাদী বানিয়ে দিলে চমৎকার হবে!
    Total Reply(0) Reply
  • jack ali ৪ এপ্রিল, ২০২২, ২:২৬ পিএম says : 0
    বেপর্দা নারী তারিকাটা পুরুষ বিরাট মনের অধিকারী শুধু রমজান মাসে ঢাকা সিটি পরিষ্কার থাকবে আবার রমজান চলে গেলে ঢাকা সিটি পায়খানা বানানো হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ