Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বিএনপির অনশনে নেতাকর্মীদের ঢল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২২, ১২:২০ পিএম

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি প্রতীকী অনশনে নেতাকর্মীদের ঢল লক্ষ্য করা গেছে। শনিবার (২ এপ্রিল) সকাল সাড়ে ৮ টা থেকেই ঢাকা মহানগরীর বিভিন্ন প্রান্ত থেকে নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে হাজার হাজার নেতাকর্মী প্রেসক্লাবের সামনে উপস্থিত হন। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ও উত্তর বিএনপি এই কর্মসূচির আয়োজন করে।

ঢাকা উত্তর বিএনপি'র আহবায়ক আমান উল্লাহ আমান এই প্রতীকী অনশনে সভাপতিত্ব করছেন। অনুষ্ঠানে বিএনপির জাতীয় নেতৃবৃন্দ, বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ বক্তব্য দিচ্ছেন। সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত এই কর্মসূচি চলবে।

প্রতিকী অনশনের উদ্বোধনকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন,এই সরকার ব্যর্থ হয়েছে জনগণকে স্বস্তি দিতে। নিত্যপণ্যের দাম কমাতে সরকার ব্যর্থ হয়েছে৷ কাল থেকে রোজা, কিন্তু সীমাহীন ব্যর্থতা আর সরকারের লোভের কারণে নিত্যপন্যের দাম আকাশচুম্বী। এই ভয়াবহ অবস্থা সৃষ্টিকারি আওয়ামী লীগকে সরাতে না পারলে জনগণ স্বস্তি পাবেনা।

তিনি বলেন,এই গণ অনশনের মাধ্যমে এই সরকারকে পরাজিত করতে হবে। এই সরকারকে জানাতে হবে, তাদের উপর জনগণের আস্থা নেই, তাদের ক্ষমতা থেকে সরে যেতে হবে। পদত্যাগ করে, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, ঢাকা মহানগর বিএনপি নেতা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম,যুবদলের সাইফুল আলম নীরব,মোর্তাজুল করিম বাদরু,স্বেচ্ছাসেবকদলের আব্দুল কাদির ভূইয়া জুয়েল,ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন,সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল,কৃষকদলের যুগ্ম-সম্পাদক কৃষিবিদ মেহেদী হাসান পলাশ,ছাত্রদলের সিনিয়র যুগ্ম-সম্পাদক আমিনুর রহমান আমিন,সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ