Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ভারতে চাকরির প্রলোভনে নারী পাচারকারী গ্রেফতার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২২, ১২:১৪ এএম

রাজধানীতে অভিযান চালিয়ে মো. ছাদিয়ার সরদার (৪০) নামে মানবপাচারকারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। ভারতে ভালো বেতনে বিভিন্ন কাজের প্রলোভন দেখিয়ে নারীদের পাচার করতো সে।
শনিবার র‌্যাব-৪ এর সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার মো. জিয়াউর রহমান চৌধুরী বলেন, গ্রেফতার ছাদিয়ার ও তার অন্যান্য সহযোগী দীর্ঘদিন ধরে চোরাইপথে পার্শ্ববর্তী দেশ ভারতে যাতায়াত করে। গত এক বছর আগে এক ভুক্তভোগীকে তারা পার্শ্ববর্তী দেশে ভালো বেতনে বিভিন্ন কাজের প্রলোভন দেখায়। তাদের দেয়া ওই প্রস্তাবে ভুক্তভোগী রাজি হলে তাকে গত বছরের ১৩ আগস্ট পার্শ্ববর্তী দেশে কাজের কথা বলে নিয়ে যায়। সেখানে নিয়ে মানবপাচারকারী সদস্যরা ভুক্তভোগীকে একটি যৌনপল্লীতে বিক্রি করে। সেই দেশ থেকে আসামিরা চোরাইপথে আবার বাংলাদেশে ফেরত আসে। তিনি বলেন, ভুক্তভোগী কিছুদিন পরে সেই দেশ থেকে যে কোনো উপায় বের হয়ে বাংলাদেশে পালিয়ে আসেন। পরে তিনি বাদী হয়ে নড়াইলের লোহাগড়া থানায় আসামিদের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা করেন। এ নারী পাচারকারী চক্রের সঙ্গে জড়িত অন্য পলাতক আসামিদের গ্রেফতারে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতে চাকরির প্রলোভনে নারী পাচারকারী গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ