Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ছাতকে আল্লাহর ৯৯ নামের স্তম্ভ উদ্বোধন

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

বাংলাদেশের বিভিন্ন প্রান্তে নির্মিত হয়েছে অসংখ্য দৃষ্টিনন্দন চত্বর। তিন রাস্তা মোড়ে সাধারণত এসব দৃষ্টিনন্দন চত্বর হয়ে থাকে। চত্বরগুলোর সৌন্দর্য্যরূপ দিতে স্থাপন করা হয় বিভিন্ন ধরণের ভাস্কর্য। এতে গুরুত্বপূর্ণ স্থানগুলোর শোভা বর্ধন করে। এসব স্থাপনার নান্দনিক রূপ দেখে ভ্রমণ পিপাসু ও পথচারীদের হৃদয় জুড়ায়। এ চিন্তা চেতনা থেকে ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের গোবিন্দগঞ্জ-বিনন্দপুর সড়কের আফজলিয়া মার্কেটের পাশে আল্লাহর ৯৯টি নাম দিয়ে সুউচ্চ স্তম্ভ স্থাপন করেছেন গোবিন্দনগর গ্রামের বাসিন্দা ও ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল। স্তম্ভের চারপাশে আরবি অক্ষরে লেখা হয়েছে আল্লাহর ৯৯টি গুণবাচক নাম। পবিত্র মাহে রমজানকে সামনে রেখে গত শুক্রবার বিকেলে আনুষ্ঠানিকভাবে নব-নির্মিত এ স্তম্ভটি উদ্বোধন করা হয়। এর সাথে ওই এলাকাটির নামকরণ করা হয়েছে আল্লাহু চত্বর।

সৎপুর কামিল মাদরাসার সাবেক প্রিন্সিপাল আল্লামা শফিকুর রহমানের সভাপতিত্বে ও গোবিন্দনগর ফজলিয়া ফাজিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবদুস সালাম আল মাদানী এবং আরবি প্রভাষক মাওলানা আবদুল আজিজের যৌথ পরিচালায় অনুষ্ঠিত সভার বক্তব্য রাখেন, ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও স্তম্ভদাতা অলিউর রহমান চৌধুরী বকুল। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বুরাইয়া কামিল মাদরাসার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মাওলানা সিরাজুল ইসলাম ফারুকী, গনেশপুর নোয়াগাঁও মাদরাসার মুহতামীম মাওলানা আবদুল হান্নান, সিলেট কুদরতউল্লাহ জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মিফতাহ উদ্দিন, গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুন্দর আলী, নবাব সিরাজউদৌলার নবম বংশধর নবাব আলী আব্বাসদৌলা। পরে অনুষ্ঠানের সভাপতি ও সৎপুর কামিল মাদরাসার সাবেক প্রিন্সিপাল আল্লামা শফিকুর রহমান আল্লাহ পাকের গুণবাচক ৯৯টি নামের নব-নির্মিত ভাস্কর্যটির ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন ও মোনাজাত করেন।

এসময় কালারুকা দাখিল মাদরাসার সুপার মাওলানা মাহবুবুর রহমান, রাধানগর মোহাম্মদিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা শামছুল কবির মিছবাহ চৌধুরী, গাবুরগাঁও দাখিল মাদরাসার সুপার মাওলানা কামরুজ্জামান, বাংলাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেনসহ প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৯৯ নামের স্তম্ভ উদ্বোধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ