Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

রমজানে সাপ্তাহিক ছুটি ৩ দিন করল আমিরাত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২২, ১২:১১ পিএম

পবিত্র রমজান মাসেজুড়ে নতুন সাপ্তাহিক ছুটির দিন ঘোষণা করেছে সংযুক্ত আরব আমিরাত। এখন থেকে সপ্তাহে দুই দিন নয়, তিনদিন ছুটি পাচ্ছেন দেশটির সরকারি কর্মকর্তারা। শুধু তা-ই নয়, কমিয়ে আনা হচ্ছে বাকি চার কর্মদিবসেরও কাজের সময়।
শুক্রবার দুবাইভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস জানিয়েছে, দেশটির অন্য আমিরাতগুলোর মতো উম্ম আল কোয়াইনে রমজান উপলক্ষে তিন দিন সাপ্তাহিক ছুটি ঘোষণা করা হয়েছে। সপ্তাহে প্রতি শুক্র, শনি ও রোববার ছুটি পাবেন সেখানকার সরকারি কর্মকর্তারা। বাকি চারদিন, সোমবার থেকে বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৯টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত খোলা থাকবে সরকারি সব অফিস।
আমিরাতের সুপ্রিম কাউন্সিলের সদস্য ও উম্ম আল কোয়াইনের শাসক শেখ সৌদ বিন রশিদ আল মুআল্লার নির্দেশে নতুন এই কর্মদিবস ঘোষণা করেছে কর্তৃপক্ষ।
মধ্যপ্রাচ্যের দেশটির অন্য আমিরাতগুলোর মতো উম্ম আল কোয়াইনেও চলতি বছরের শুরু থেকেই সংক্ষিপ্ত কর্মসপ্তাহ চালু ছিল। শুক্রবার অর্ধদিবস এবং শনিবার ও রোববার পূর্ণদিবস সাপ্তাহিক ছুটি পালিত হয় সেখানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরব আমিরাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ