Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিজয়-পুজারায় ভারতের জবাব

প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ডের ৫৩৭ রানের জবাবটা ভালোই দিচ্ছে ভারত। রাজকোটে তৃতীয় দিন শেষে মুরালি বিজয় ও চেতেস্বর পুজারার জোড়া সেঞ্চুরিতে তাদের সংগ্রহ ৪ উইকেটে ৩১৯। তবে লিড নিতে এখনো বিরাট কোহলির দলকে করতে হবে ২১৮ রান।
জবাবের আভাসটা দ্বিতীয় দিনেই দিয়ে রেখেছিল স্বাগতিকরা। বিনা উইকেট আর ৬৩ রানে দিন শুরু করা ভারত অবশ্য দিনের দ্বিতীয় ওভারেই ধাক্কা খায় গৌতম গাম্ভিরকে হারিয়ে। এরপর ইংলিশ বোলারদের কঠিন পরীক্ষায় ফেলে আড়াই সেশনেরও বেশি সময় ব্যাট করেন বিজয়-পুজারা, গড়েন ২০৯ রানের জুটি। ক্যারিয়ারের নবম শতক তুলে নিয়ে স্টোকসের বলে কুকের তাতে ধরা পড়ে ফেরেন পুজারা। তার ২০৬ বলে ১২৪ রানের ইনিংসটি ছিল ১৭টি চারে সমৃদ্ধ। ১৬ ইনিংস পর শতকের দেখা পেলেও বিজয়ের ভাগ্যটা মন্দই বলেতে হবে। দিনের খেলা তখন মাত্র দুই ওভার বাকি। রশিদের বলে হাসিব হামিদের কাছে ক্যাচ দিয়ে ফেরেন এই উদ্বোধনী ব্যাটসম্যান। ৩০১ বলের দৈর্যের পরীক্ষায় ক্যারিয়ারের সপ্তম শতকটি (১২৬) ৯ চার ও ৪ ছয়ে সাজান বিজয়। দিনের শেষ বলে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হন নাইটওয়াচম্যান অমিত মিশ্র। নতুন ব্যাটসম্যানকে নিয়ে আজ মাঠে নামবেন ২৬ রানে অপরাজিত থাকা বিরাট কোহলি।
সংক্ষিপ্ত স্কোর
ইংল্যান্ড ১ম ইনিংস : ৫৩৭
ভারত ১ম ইনিংস : ৩১৯/৪ (বিজয় ১২৬, পুজারা ১২৪, কোহলি ২৬*; স্টোকস ১/৩৯, রশিদ ১/৪৭, ব্রড ১/৫৪, আনসারি ১/৫৭)।
তৃতীয় দিন শেষে ভারত ২১৮ রানে পিছিয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজয়-পুজারায় ভারতের জবাব
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ