Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

চিলমারীতে ঘূর্ণিঝড়ে বসতবাড়ি লণ্ডভণ্ড

চিলমারী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

হঠাৎ ঘূর্ণিঝড়ে কুড়িগ্রামের চিলমারী উপজেলার নয়াহাট ইউনিয়নে বসতবাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে। এতে ওই ইউনিয়নের প্রায় ৫০টি বাড়ি-ঘর লণ্ড ভণ্ড হওয়ার খবর পাওয়া গেছে। গতকাল রোববার ভোরে এ ঝড়টি আঘাত হানে। জানা গেছে, উপজেলার নয়ারহাট ইউনিয়নের দক্ষিণ খাউরিয়া এলাকায় ভোর ৫টার দিকে হঠাৎ ঘূর্ণিঝড়ের সৃষ্টি হলে এতে অন্তত ৫০টি বাড়ি-ঘর লণ্ড ভণ্ড হয়ে যায়। সকালে নয়ারহাট ইউনিয়ন আ.লীগ সভাপতি জাহাঙ্গীর আলম মিন্টু বিষয়টি নিশ্চিত করে তার নিজের বাড়িও ঝড়ে ক্ষতিগ্রস্থ হওয়ার কথা বলেন। হঠাৎ করে সৃষ্ট ঘূর্ণিঝড়ে রবি ঠাকুর, শাহ পরান, পারভেজ, ইনছাফ আলী, শফিকুল, দুলালসহ প্রায় ৫০জনের বাড়ি-ঘর লণ্ড ভণ্ড হয়ে যাওয়ার খবর পাওয়া গেছে।
নয়ারহাট ইউনিয়নের দক্ষিণ খাউরিয়ার এলাকার মো. দেলোয়ার হোসেন মাস্টার জানান, ফজরের নামের পর হঠাৎ উত্তর দিকে গরম বাতাস এসে ঘূর্ণিঝড়ের সৃষ্টি হয়।
এতে চোখের পলকে ওড়ে যায় দক্ষিণ খাউরিয়া স্কুল এণ্ড কলেজের ভবন, দোকানা পাটসহ প্রায় ৫০টি ঘর-বাড়ির ছাউনি। বিশেষ করে দক্ষিণ খাউরিয়া স্কুল এণ্ড কলেজ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়। একই এলাকার নিল চাদ ব্যাপারী জানান, ভোর বেলা হঠাৎ গন্ধযুক্ত গরম বাতাস এসে ১মিনিটের মধ্যে বাড়ি-ঘর তছনছ করে দেয়। এতে আমার বাড়িও পরে যায়। তবে ঘূণিঝড়ে হতাহতের কোন খবর পাওয়া যায়নি।
চিলমারী উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুর রহমান জানান, তাৎক্ষনিক ঘটে যাওয়া বিষয়টি আমার কর্ণগোছর হয়নি। তবে খোঁজ নিয়ে ক্ষতিগ্রস্থদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিলমারীতে ঘূর্ণিঝড়ে বসতবাড়ি লণ্ডভণ্ড
আরও পড়ুন