Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

মশা নিয়ন্ত্রণে আবারো সার্ভে করার নির্দেশ বেবিচককে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মশা নিয়ন্ত্রণে আবারও সার্ভে পরিচালনার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সার্ভে সংক্রান্ত প্রতিবেদন দাখিল করতে আগামী ৮ জুন পর্যন্ত বেসামরিক বিমান চলাচল (বেবিচক) কর্তৃপক্ষকে সময় বেঁধে দেন আদালত।


গতকাল রোববার হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসান এবং বিচারপতি রাজিক আল জলিলের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট তানভীর আহমেদ। আদেশ সম্পর্কে পরে তিনি সাংবাদিকদের জানান, চলতি বছরের গত ২০ ফেব্রুয়ারি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মশা নিয়ন্ত্রণে জরুরি ভিত্তিতে পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। এছাড়া বেবিচক চেয়ারম্যানকে এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করতেও বলেছিলেন। ওই আদেশের প্রেক্ষিতে একটি প্রতিবেদন দাখিল করা হয়। এতে বলা হয়, ২০১৯ সালে সর্বশেষ সার্ভে পরিচালনা করা হয়েছিল। এরপর এখন পর্যন্ত বড় কোনো সার্ভে করা হয়নি।
তখন আদালত বলেন দ্রুত সার্ভে পরিচালনা করুন । এই ইস্যুর সঙ্গে জাতীয় ভাব-মর্যাদা জড়িত।
অ্যাডভোকেট তানভীর আহমেদ জানান, ২০১৯ সালের ১২ মার্চ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মশা নিধনে দায়িত্বরত কর্তৃপক্ষের অবহেলা নিয়ে প্রশ্ন তুলে রুল জারি করেন হাইকোর্ট। একই সঙ্গে সরকারপক্ষের মাধ্যমে মশা নিধনে কর্তৃপক্ষের অবহেলার কারণ জানাতে নির্দেশ দেয়া হয়েছিল। সম্প্রতি একটি জাতীয় দৈনিকে এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ পায়। প্রতিবেদন সংযুক্ত করে ওই রিটে একটি সম্পূরক আবেদন করা হয়। আবেদনের শুনানি শেষে এই আদেশ দেন আদালত। এর ধারাবাহিতায় গতকাল এ বিষয়ে শুনানি শেষে আদেশ আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মশা নিয়ন্ত্রণে আবারো সার্ভে করার নির্দেশ বেবিচককে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ