Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এরিকসেনে উজ্জীবিত ব্রেন্টফোর্ড

চেলসির হতাশা, আবার শীর্ষে সিটি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

চলসিতে টানাপোড়েন চলছে। স্টামফোর্ড ব্রিজ যাচ্ছে অস্থির এক সময়ের মধ্য দিয়ে। মাঠের বাইরের এ অস্থিরতার মধ্যে মাঠেও হতাশা উপহার পেয়েছে চেলসি। গতপরশু রাতে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় নিচের সারিতে থাকা ব্রেন্টফোর্ডের কাছে ঘরের মাঠে ৪-১ গোলে হেরেছে টমাস টুখেলের দল। ওদিকে বার্নলিকে ২-০ গোলে হারিয়ে শীর্ষে ফিরেছে ম্যানচেস্টার সিটি। নিজেদের মাঠে ওয়াটফোর্ডকে ২-০ গোলে হারিয়ে ঘণ্টা দুয়েকের জন্য শীর্ষে উঠেছিল লিভারপুল।

চেলসি-ব্রেন্টফোর্ড ম্যাচের প্রথমার্ধটা ছিল গোলশূন্য। রুডিগারের ৪৮ মিনিটের গোলে এগিয়েও যায় চেলসি। এরপর ব্রেন্টফোর্ডের দুর্দান্ত ফিরে আসা। ৫০ থেকে ৬০—এই ১০ মিনিটের মধ্যে ৩ গোল করে তারা। ৫০ মিনিটে ইয়ানেলত দলকে সমতায় ফেরান। ৫৪ মিনিটে ব্রেন্টফোর্ডের দ্বিতীয় গোলটি করেন ক্রিস্টিয়ান এরিকসেন। অসুস্থতা কাটিয়ে আবার ফুটবলে ফেরা ডেনমার্কের মিডফিল্ডারের ব্রেন্টফোর্ডের হয়ে এটাই প্রথম গোল। ৬০ মিনিটে আবার গোল করেন ইয়ানেলত। ৮৭ মিনিটে চেলসির কফিনে শেষ পেরেকটি ঠোকেন উইসা।
এই হারে ২৯ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে চেলসি। ২৮ ম্যাচ খেলে ৫৪ পয়েন্ট নিয়ে চারে আর্সেনাল। শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৭৩, লিভারপুল দ্বিতীয় স্থানে আছে ১ পয়েন্ট কম নিয়ে। ১৯৩৯ সালের পর এই প্রথম চেলসিকে হারানো ব্রেন্টফোর্ড ৩১ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে আছে ১৪তম স্থানে। ১৮-তে থাকা (অবনমন অঞ্চল) ওয়াটফোর্ডের চেয়ে ১১ পয়েন্ট এগিয়ে তারা।
এদিকে, নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে ম্যাচ। কিন্তু ঘরের মাঠের সুবিধা কাজে লাগাতে পারল কই ম্যানচেস্টার ইউনাইটেড! লেস্টার সিটির সঙ্গে ১-১ গোলে ড্র করে আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগ থেকে আরেকটু দূরে সরে গেছে ইউনাইটেড।
শুরু থেকেই যেন উদ্দেশ্যবিহীন ফুটবল খেলতে থাকে রাংনিকের দল। আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষ হয়ে গেলেও অসুস্থতার জন্য এ ম্যাচে ছিলেন না ক্রিস্টিয়ানো রোনালদো। প্রতিপক্ষের গোলের সামনে অনেকটাই ছন্নছাড়া মনে হয়েছে ইউনাইটেডকে। অগোছালো অবস্থার সুযোগ নিয়ে ৬৩ মিনিটে লেস্টারকে এগিয়ে দেন কেলেচি ইহেনাচো। লেস্টার অবশ্য বেশিক্ষণ গোল ধরে রাখতে পারেনি। ৩ মিনিট পরই ইউনাইটেডকে সমতায় ফেরান ফ্রেড।
এই ড্রয়ের পর ৩০ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে ইউনাইটেড। শীর্ষ চারে থেকে লিগ শেষ করার দৌড়ে তাদের চেয়ে অনেকটাই এগিয়ে গেল টটেনহাম ও আর্সেনাল। ইউনাইটেডের চেয়ে এক ম্যাচ কম খেলে ৫১ পয়েন্ট নিয়ে টটেনহাম আছে পঞ্চম স্থানে। চতুর্থ স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ২৮ ম্যাচে ৫৪।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চেলসির হতাশা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ