Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ রুয়েট বন্ধ ঘোষণা হল ত্যাগের নির্দেশ

প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ল্যাপটপ চুরি একজন শিক্ষক লাঞ্ছিত ও ছাত্রলীগের দু’গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের জেরে গতকাল থেকে ১৮ নভেম্বর পর্যন্ত রুয়েট বন্ধ ঘোষণা করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১১টায় রুয়েটের ছাত্রকল্যাণ উপদেষ্টা কামরুজ্জামান হিরো বলেন, একাডেমিক কাউন্সিলের বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক শুক্রবার বিকেল তিনটার মধ্যে আগামী সাত দিনের জন্য সব শিক্ষার্থীকে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।
উল্লেখ্য, ক’দিন ধরেই ল্যাপটপ চুরির ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। গত মঙ্গলবার রাতে রুয়েটের রসায়ন বিভাগের শিক্ষক ও আওয়ামী লীগ নেতা সিদ্ধার্থ শঙ্কর রায়কে লাঞ্ছিত করার ঘটনা ঘটে। ল্যাপটপ চুরির জের ধরে রুয়েট ছাত্রলীগের কর্মী সাকিল কবীরকে চড় মারাকে কেন্দ্র করে ওই শিক্ষককে লাঞ্ছিত করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। মহানগর ছাত্রলীগের একটি গ্রুপ এসে শিক্ষক সিদ্ধার্থ শঙ্কর রায়ের পক্ষ নিলে পরিস্থিতি আরো উত্তপ্ত হয়ে উঠে।
এরই জের ধরে বৃহস্পতিবার রাত দশটার দিকে ফের রুয়েটে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত তিনজন আহত হয়। পরে আহত মাসুমকে (২২) রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আর বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়। উত্তেজনাকর পরিস্থিতি এড়াতে গতকাল সকালে বৈঠকে বসে রুয়েট প্রশাসন। সেখানেই সাত দিনের জন্য ক্লাস বন্ধ ও হল ত্যাগের নির্দেশ দেয়া হয়। পরিস্থিতি স্বাভাবিক রাখতে হলের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শিক্ষার্থীরা ক্যাম্পাস ছেড়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ