Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বেতাগীতে নারীকে কুপিয়ে জখমের মামলায় সাবেক মেম্বরের কারাদন্ড

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ৫:৩৫ পিএম

বরগুনার বেতাগীতে নারীকে কুপিয়ে জখমের মামলায় আব্দুর রহমান নামের এক সাবেক ইউপি সদস্যর ২ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। দন্ডপ্রাপ্ত আব্দুর রহমান উপজেলার রাণীপুর গ্রামের হযরত আলীর ছেলে। তিনি সদর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য।

মামলার বিবরণে জানা গেছে, ২০২০ সালের ২০জানুয়ারি উপজেলার রাণীপুর গ্রামের হযরত আলীর ছেলে আব্দুর রহমান ও তার আত্মীয় স্বজন জোটবদ্ধ হয়ে রাণীপুর মৌজার ৪১৯ এস.এ খতিয়ানের ৫০১ নং দাগভুক্ত ভোগদখলীয় জমির উপর নির্মিত ঘর যার হোলডিং নং-৪৮৫ অবৈধভাবে দখলের উদ্দেশ্যে একই গ্রামের মনোয়ারা বেগম (৫৫) নামে ঐ ঘরে বসবাসরত এক নারীকে কুপিয়ে জখম করে। এ ঘটনায় আব্দুর রহমানের বিরুদ্ধে বেতাগী থানায় একটি মামলা দায়ের করা হয় ( মামলা নং-জিআর ১০, তারিখ: ২১-০১-২০২০ ইংরেজি)।
মামলার প্রাথমিক তদন্ত শেষ করে এসআই রায়হান আহম্মেদ আদালতে অভিযোগপত্র জমা দেন। মামলায় সাতজন সাক্ষী আদালতে সাক্ষ্য প্রদান করেন। সাক্ষীদের সাক্ষ্য ও মামলার নথি পর্যালোচনা করে দুই বছর দুই মাস ৯ দিনের মাথায় গত ২৯ মার্চ বরগুনায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাবজজ-১ আদালতের বিজ্ঞ বিচারক মো. তাজুল ইসলাম তার বিরুদ্ধে ২ বছরের কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১ মাসের কারাদন্ড এ রায় ঘোষণা করেন। মামলায় রাষ্ট্রপক্ষের সহকারী পাবলিক প্রসিকিউটর সেলিনা খাতুন এবং আসামি পক্ষে সাইফুল ইসলাম ওয়াসিম আইনজীবীর দায়িত্ব পালন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ