Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগকে আওয়ামী লীগের শত্রু বানানো যাবে না -ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : আওয়ামী লীগকে আওয়ামী লীগের শত্রু না বানানোর আহ্বান জানিয়ে দলের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অতীতে কি হয়েছে এসব নিয়ে কাদা ছোড়াছুড়ি, ঘাটাঘাটি না করে এক্যবদ্ধ থেকে দলকে সামনের দিকে এগিয়ে নিতে হবে। আওয়ামী লীগের কোনো নেতাকর্মীর মধ্যে অন্তঃকলহ থাকতে পারবে না। সব ভেদাভেদ, মনোমালিন্য দূর করে দলের জন্য নিবেদিত হয়ে কাজ করতে হবে। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।
গতকাল শুক্রবার ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার পথে কুমিল্লার দাউদকান্দির ইলিয়টগঞ্জ ও পদুয়ার বাজারে আয়োজিত পথসভায় মন্ত্রী এসব কথা বলেন। পথসভা দু’টিতে নেতাকর্মীদের উদ্দেশ্যে দলের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আরো বলেন, আগামী নির্বাচনের জন্য প্রস্তুতির সময় এসেছে। বসে থাকলে হবে না। নেতাদের খুশি না করে ভোটারের কাছে যান। নিজেরা সংঘবদ্ধ হয়ে এখন থেকেই ভোটারের সমর্থন আদায় করার চেষ্টা শুরু করুন। আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকা-ের কথা ভোটারের কাছে তুলে ধরুন। হাতে বেশি সময় নেই। মাত্র দুই বছর পরই নির্বাচন অনুষ্ঠিত হবে। নেতাকর্মীরা গ্রামগঞ্জে উঠান বৈঠক করুন। গণসংযোগ করুন।
মন্ত্রী বলেন, দলীয় কোন্দল থাকতে পারবে না। সবাই এক হয়ে যান। সমস্যা থাকলে আমরা বসে এসব সমাধান করব। আওয়ামী লীগ করে নিজেদের মধ্যে শত্রুতা তৈরি করা যাবে না। নেত্রীর পরিস্কার ম্যাসেজ দলের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। দলের নিয়ম-শৃঙ্খলা মেনে চলতে হবে। যারা নিয়ম কানুন মেনে চলবেন না, তাদের দলের কাঠামোর মধ্যে থাকার কোনো অধিকার নেই। নেত্রী আমার ওপর যে দায়িত্ব দিয়েছেন, তা আমি মেধা ও প্রজ্ঞা দিয়ে যথাযথভাবে পালন করার চেষ্টা করব। অন্যায়কারীকে কখনোই ছাড় দেয়া হবে না।

দেশের মানুষ সাম্প্রদায়িকতায় বিশ্বাস করে না -স্বরাষ্ট্রমন্ত্রী
স্টাফ রিপোর্টার : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বাংলাদেশের মানুষ সাম্প্রদায়িকতায় বিশ্বাস করে না। যারা সাম্প্রদায়িকতার মাধ্যমে দাঙ্গা বাধাতে চায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হামলার ঘটনা দেশে সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর নতুন ষড়যন্ত্র। তবে যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের কোনোভাবে ছাড় দেয়া হবে না।
গতকাল (শুক্রবার) রাজধানীর ফার্মগেটে একটি স্কুলে আয়োজিত এক অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।
মন্ত্রী বলেন, এ ঘটনার পেছনে যারাই থাকুন, তদন্তের মাধ্যমে খুঁজে বের করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। একটি ইস্যু তৈরির জন্যই এ ঘটনা ঘটানো হয়েছে।
মন্ত্রী বলেন, এদেশে সাম্প্রদায়িকতার কোনো সুযোগ নেই। কেননা ধর্ম যার যার দেশ সবার। তাই কোনো শ্রেণির ওপর হামলা করে কেউ ফায়দা লুটার চেষ্টা করলে ভুল হবে। ব্রাহ্মণবাড়িয়ার ঘটনাও তেমনটি। অপেক্ষা করুন তদন্তেই সব বেরিয়ে আসবে। এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
সাম্প্রদায়িক শক্তি দেশে আবারো বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।
তিনি বলেছেন, নাসিরনগরে হিন্দু ধর্মাবলম্বীদের ওপর হামলার ঘটনায় সব অপরাধী ধরা না পড়া পর্যন্ত পুলিশী অভিযান চালাবে।
একটি ফেসবুক পোস্টকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সনাতন ধর্মাবলম্বীদের বাড়ি-দোকানপাট এবং মন্দিরে হামলার ঘটনা ঘটে। এর তিনদিন পরে নতুন করে হামলা হয় অবস্থাপন্ন সনাতন ধর্মাবলম্বীদের বাড়িতে। এসব ঘটনায় দায়ের করা মামলায় আসামি দু’হাজার ৭শ’ জন। অপরাধীদের শনাক্ত করা গেছে বলা হলেও গ্রেফতার করা যায়নি। তবে সন্দেহভাজন অনেককে আটক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগকে আওয়ামী লীগের শত্রু বানানো যাবে না -ওবায়দুল কাদের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ