Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইফতার করতে পারেনি ধর্মপ্রাণ মুসলমানরা

গ্যাস-বিদ্যুৎ না থাকা প্রসঙ্গে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

গ্যাস,বিদ্যুৎ না থাকায় মানুষের মধ্যে হাহাকার চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, রোজার মধ্যে রাজধানীর বিভিন্ন এলাকায় গ্যাস নেই। ধর্মপ্রাণ মুসলমানরা গ্যাস না থাকার কারণে সাহরি এবং ইফতার কোনটিই তৈরি করতে পারেনি। মানুষের মধ্যে হাহাকার চলছে। এটার মূল কারণ হলো এই সরকার দেশের জনগণ যে কষ্টে আছে তার ভ্রুক্ষেপ করে না। তারা শুধু উন্নয়ন উন্নয়ন বলে চিৎকার করে। আর দেশে গ্যাসের সমস্যা, বিদ্যুতের সমস্যা, পানি সমস্যার কারনে মানুষ হাহাকার করছে।

গতকাল সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। রুহুল কবির রিজভী বলেন, রমজান মাসেও আওয়ামী লীগের নেতাকর্মীদের মিথ্যা বলতে কোনো জুড়ি নেই। তারা বিদ্যুৎ নিয়ে কথা বলে। কয়েকটা বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলছেন ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি। ঘরে ঘরে আলো পৌঁছে দিয়েছি। তারাতো আলো পৌঁছে দেয়নি, তারা পৌঁছে দিয়েছে অন্ধকার। তারা গণবিরোধী সরকার বলেই জনগণের কোনো উপকার করতে পারে না। মিথ্যার আশ্রয় নেয়, অসত্যের আশ্রয় নেয়, গুম খুন গুপ্তহত্যার আশ্রয় নেয়।

সরকারের সমালোচনা করে বিএনপির এই মুখপাত্র বলেন, তারা (সরকার) উৎসবে মেতে উঠেছে। বাহিরের দেশ থেকে শিল্পী এনে নাচ-গান করছে যেখানে প্রধানমন্ত্রী নিজে উপস্থিত থাকেন। আর দেশের জনগণ আধা বেলা খাচ্ছে না না খেয়ে থাকতে হচ্ছে তার কোনো খোঁজ তারা রাখেনা। এদিকে দৃষ্টি না দেওয়ার কারণে দেশে দুর্ভিক্ষের পরিবেশ সৃষ্টি হচ্ছে।

দেশের জনগণের ওপর অবিচার অনাচার এর তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, এই গণবিরোধী সরকারের বিরুদ্ধে ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে সারাদেশের জনগণকে রাস্তায় নামতে হবে।

সংবাদ সম্মেলনে দলটির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু,সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম,ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ