Inqilab Logo

ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ০২ পৌষ ১৪২৫, ৮ রবিউস সানী ১৪৪০ হিজরী

প্যাটেল-মিরাজে হাসল রাজশাহী কিংস

প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ইনিংসের প্রথম ওভারে ছক্কাÑএর পর তো ছন্দ ফিরিয়ে আনার দরকার নেই। শহীদকে লং অনের উপর দিয়ে রনি তালুকদারের ওই ছক্কায় মাঠের ছন্দটা গ্যালারিতেও ফিরে পেলো রাজশাহী কিংস সমর্থকরা। মাত্র ২দিন আগে মাহামুদুল্লাহ’র শেষ ওভারে কপাল পুড়েছে, সেই পোড়া দাগ মুছে ফেলতে গতকাল রাজশাহী কিংস এতোটাই প্রতিজ্ঞাবদ্ধ ছিল যে, ১১ বল হাতে রেখে ৬ উইকেটে আসরের ফেভারিট ঢাকা ডায়নামাইটসকে দিয়েছে হারিয়ে স্যামীর দল! উইনিং শট নিতে যেয়ে শহীদের শর্ট বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে যখন ফিরেছেন সাব্বির (৩১), তখন স্কোর তাদের ‘টাই’। একটি মাত্র সিঙ্গল দরকার, সেই সিঙ্গলটা এলো পরবর্তী ডেলিভারী থেকে পেস বোলার শহীদের ওয়াইড ডেলিভারীতে!
ইনিংসের মাঝপথেই ঢাকাকে ম্যাচ থেকে ছিটকে ফেলেছেন সাব্বির-সামিট প্যাটেল জুটি। ৫০ বলে তাদের ৭৩ রানের জুটি একপেশে ম্যাচে এগিয়ে রেখেছে রাজশাহীকে। তার জন্য বোপারার একটি অনিয়ন্ত্রিত ডেলিভারীই ছিল যথেষ্ট। তার ওয়াইড ডেলিভারীটি বাউন্ডারিতে পরিনত হয়ে, তাতে প্রাপ্ত বোনাস ডেলিভারীকে বাউন্ডারিতে পরিনত করে হেসেছেন সাব্বির। এক বলে ৯ রানÑওটাই জয়ের পথটা করেছে মসৃন। ১৭তম ওভারে নাসিরকে পর পর ২ বলে কভারে বাউন্ডারি, লং অনের উপর দিয়ে ছক্কায় বাকি দায়িত্বটা পালন করেছেন সামিট পাতিলÑ ৪৫ বলে ৬ চার ১ ছক্কায় ৪৩ রানের হার না মানা ইনিংস উপহার দিয়ে। ইংল্যান্ড অল রাউন্ডার এই সামিট পাতিলই ম্যাচে দু’দলের ব্যবধান নির্নিত করেছেন। এই বাঁ হাতি স্পিনার ১ ওভার করে ৪টি স্পেলেই ভুগিয়েছেন ঢাকা ডায়নামাইটসকে। ২৪টি ডেলিভারীর ১৪টিই করেছেন ডট, ২০ রান খরচায় সেখানে তার শিকার মেহেদী মারুফ (২৫), জয়বর্ধনের (১১) উইকেট।
ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট জয়ের নায়ক অফ স্পিনার মেহেদী হাসান মিরাজও এদিন বোলিংয়ে রাঙিয়েছেন মেহেদী রঙ। তার তৃতীয় বলে সাঙ্গাকারা (২) বোল্ড আউটে ফিরে ঢাকার সমর্থকদের হৃদস্পন্দন দিয়েছে থামিয়ে। মিরাজকে ভয় পাইয়ে দিতে ডাউন দ্য উইকেটে খেলতে এসে স্ট্যাম্পিংয়ে কাঁটা পড়ে সাকিব (০) নিজেই হয়েছেন হতভম্ব। তিন স্পেল মিলে ২৪টি ডেলিভারীর ১১টিই তার ডট, খরচা সেখানে মাত্র ২২! স্কোরশিটে ৪৩ উঠতে ৪ উইকেট হারিয়ে বিপর্যস্ত ঢাকা শেষ পর্যন্ত স্কোর টেনে নিতে পেরেছে ১৩৮ পর্যন্তÑতা সম্ভব হয়েছে টুয়েন্টি-২০ ক্যারিয়ারে দ্বাদশ ম্যাচে মোসাদ্দেক সৈকতের অভিষেক ফিফটিতে (৬ বলে ৬ চার ১ ছক্কায় ৫৯ নট আউট)। তবে তাতে রক্ষা হয়নি ঢাকার। বরিশাল বুলসকে উড়িয়ে শুরু করে দ্বিতীয় ম্যাচে রাজশাহী কিংসে খেল ধাক্কা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।